Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বাকুতে বাংলাদেশের ক্রীড়াযুদ্ধ শুরু আজ

| প্রকাশের সময় : ১৩ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : আজারবাইজানের রাজধানী বাকু শহরে গতকাল উদ্বোধন হয়েছে চতুর্থ ইসলামিক সলিডারিটি গেমসের। বাকু অলিম্পিক স্টেডিয়ামে উদ্বোধনী অনুষ্ঠানের মার্চপাস্টে লাল সবুজের পতাকা হাতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেন গৌহাটি-শিলং সাউথ এশিয়ান (এসএ) গেমসে সোনাজয়ী শুটার শাকিল আহমেদ। যদিও এসএ গেমসে জোড়া স্বর্ণজয়ী লাল-সবুজের কৃতি নারী সাঁতারু মাহফুজা খাতুন শিলার পতাকা বহনের কথা ছিলো। কিন্তু শেষ মূহুর্তে ইসলামিক সলিডারিটি গেমসে পতাকা বহনে অস্বীকৃতি জানান তিনি। কারণ আজ বাংলাদেশ সময় দুপুর ১২টায় বাকুর অ্যাকুয়াটিক সেন্টার পুলে নামবেন শিলা। তাই নিজের ফিটনেস ঠিক রাখতেই মার্চপাস্টে পতাকা নিয়ে হাঁটতে রাজী হননি এই সাঁতারু। মার্চপাস্টে ৪৯ সদস্যের বাংলাদেশ দলের সেফ দ্য মিশনের দায়িত্বে ছিলেন হ্যান্ডবল ফেডারেশনের সভাপতি ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সদস্য একেএম নুরুল ফজল বুলবুল। এ আসরে ৫৭টি মুসলিম দেশের ক্রীড়াবিদরা ২১ ডিসিপ্লিনে লড়বেন। বাংলাদেশের ৩০ ক্রীড়াবিদ খেলবেন আট ডিসিপ্লিনে।
কাল গেমসের উদ্বোধন হলেও পদকের লড়াই শুরু হবে আজ। তাই অন্যদের মতো বাংলাদেশের ক্রীাড়াযুদ্ধও শুরু হবে আজ থেকেই। বাকু শুটিং সেন্টারে ১০ মিটার এয়ার রাইফেলে আবদুল্লাহ হেল বাকী, সৈয়দা আতকিয়া হাসান, মাহফুজা জান্নাত জুই ও রাব্বি হাসান মুন্না বাছাই পর্বে খেলবেন। বাকুর এ্যাকুয়াটিক সেন্টারে এসএ গেমসে জোড়া সোনাজয়ী সাঁতারু মাহফুজা খাতুন শিলা ৫০ মিটার ব্রেষ্টস্ট্রোকে, ৫০ মিটার ব্রেষ্টস্ট্রোকে আরিফুল ইসলাম ও নাঈমা আক্তার ১০০ মিটার ব্রেষ্টস্ট্রোকে লড়বেন। এ তিনটি ইভেন্টের হিট, সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে আজই। একই দিন ৮০০ মিটার ফ্রিস্টাইলের সরাসরি ফাইনালে লড়বেন নাজমা খাতুন। ওয়েটলিফটিং একাডেমিতে ৫৩ কেজি ওজন শ্রেণীতে ভার তুলবেন বাংলাদেশের মহিলা ভারোত্তোলক ফুলপতি চাকমা। বাকুর স্পোর্টস হলে ৫০ কেজি কুমিতে খেলবেন বাংলাদেশের কারাতেকা মাউনজেরা বর্ণা। জাতীয় জিমন্যাষ্টিক্স সেন্টারে বাংলাদেশের জিমন্যাস্ট সাদ্দাম হোসেন ফ্লোর এক্সারসাইজ, প্যারালাল বারস ও রিং ইভেন্টের বাছাই পর্বে অংশ নেবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ