Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ মাশরাফিদের প্রস্তুতি ম্যাচ

| প্রকাশের সময় : ১০ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : একদিন বাদেই শুরু ত্রিদেশীয় সিরিজ। সাসেক্সে সফল কন্ডিশনিং ক্যাম্প করলেও আয়ারল্যান্ডের মাটিতে ভালোভাবে খাপ খাইয়ে নিতে তাই আরেকটু বাড়তি প্রস্তুতির দরকার। এজন্য আজ একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল, প্রতিপক্ষ আয়ারল্যান্ড উলভস।
গতকাল অবশ্য অলস সময় কাটাননি সাকিব-মাশরাফিরা। ‘এ’ ও ‘ব’ গ্রæপে ভাগ হয়ে প্রস্তুতি ঠিকই সেরে নিয়েছেন। বেলফাস্টের স্টরমন্টে আজকের ম্যাচটি শুরু হবে স্থানীয় সময় ১০.৪৫ মিনিটে, বাংলাদেশ সময় অনুযায়ী বিকাল পৌনে চারটায়।
আয়ারল্যান্ডে পাড়ি জমানোর আগে সাসেক্সে দশ দিনের কন্ডিশনিং ক্যাম্পের অংশ হিসেবে স্থানীয় দুই ক্লাবের বিপক্ষে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। তবে ম্যাচ দু’টিতে অংশ নিতে পারেননি বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি মুর্তজা সহ সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান। পরিবার অসুস্থ থাকায় দেশে ফিরেছিলেন মাশরাফি। আর আইপিএলের জন্য দলের সাথে পরে যোগ দেন সাকিব-মুস্তাফিজ। ত্রিদেশীয় সিরিজের মূল পর্ব শুরুর আগে সবাইকে সাথে নিয়ে আবারো নিজেদেরকে ঝালিয়ে নেওয়ার একটি সুযোগ পাচ্ছে বাংলাদেশ।
বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের জন্য ২৫ বছর বয়সী শেন গেটকাটেকে অধিনায়ক করে গতকাল ১৩ সদস্যের দলও ঘোষণা করেছে উলভস। তাছাড়া বাংলাদেশের বিপক্ষে ম্যাচের দলে ডাক পেয়েছেন জন এন্ডারসন ও শেন টেরি। বাংলাদেশের বিপক্ষে ম্যাচে চমক দেখানোর প্রত্যয় ব্যক্ত করেছেন উলভস অধিনায়ক গেটকাকো। চ্যালেঞ্জ গ্রহণ করে নিজেদের সামর্থ্য বাংলাদেশের মতো টেস্ট খেলুড়ে দলের বিপক্ষে প্রমাণ করার জন্য সতীর্থদের প্রতি আহবানও জানিয়েছেন তিনি।
ত্রিদেশীয় সফরকে সামনে রেখে আগের দুই প্রস্তুতি ম্যাচে রানের পাহাড় গড়েছিল বাংলাদেশ। বৃষ্টির কারণে প্রথম প্রস্তুতি ম্যাচ পরিত্যক্ত হলেও ডিউক অব নরফোকের বিপক্ষে ভারপ্রাপ্ত অধিনায়ক মুশফিকের হার না মানা ৯৮ বলের ১৩৪ রানের ইনিংসে ভর করে ৩৪৫ রানের পুঁজি পেয়েছিল বাংলাদেশ। আর দ্বিতীয় ম্যাচে সাসেক্সের দ্বিতীয় একাদশের বিপক্ষে ১৩৪ রানের বিশাল জয় নিয়ে মাঠ ছেড়েছিল সফরকারীরা। ঐদিন ইমরুল কায়েস, সাব্বির রহমান ও মেহেদী হাসান মিরাজের অর্ধশতকের সাহায্যে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ৩১৪ রান করতে সক্ষম হয়েছিল বাংলাদেশ। জবাবে ১৮০ রানেই প্রতিপক্ষকে আটকে দিয়েছিল মিরাজ-তাসকিনরা। মিরাজ নিয়েছিলেন সর্বোচ্চ ৩ উইকেট।-বিডি ক্রিকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ