Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মরিনহো গেরো ছাড়ালেন ওয়েঙ্গার

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ম্যানচেস্টার ইউনাইটেডের টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ডে যতিচিহ্ন বসিয়ে দিয়েছে আর্সেনাল। মাত্র তিন মিনিটের ঝড়ে ভেঙে গেল রেড ডেভিলদের অজেয় থাকার রেকর্ড। প্রথমবারের মত হোসে মরিনহোর বিপক্ষে হারের গেরোটাও খুললেন গানার গুরু আর্সেন ওয়েঙ্গার।
লিগে টানা ২৫ ম্যাচ অপরাজিত ম্যানইউ পরশু আর্সেনালের মাঠে হেরেছে ২-০ গোলে। নিজেদের মাঠ এমিরেটসে আর্সেনাল তাদের দাপট অব্যহত রাখে। আক্রমণ পাল্টা আক্রমণে প্রথমার্ধ শেষ হয় গোলশূন্যতে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ঘুরে দাঁড়ায় আর্সেনাল। স্বাগতিক দর্শকদের উদযাপনের উপলক্ষ এনেদেন গ্রানিত ঝাকা। অ্যালেক্স ওক্সলেড-চেম্বারলেইনের সহায়তায় ৫৪ মিনিটে ডি গিয়ার মাথার উপর দিয়ে বল জালে জড়ান সুইশ মিডফিল্ডার। প্রথম গোলের তিন মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে আর্সেনাল। চেম্বারলেইনের ক্রস শুরুতে ডারমিয়ান বাধা দিতে পারলেও ওয়েলব্যাক বল দখল করে জালে পাঠান।
মরিনহোর বিপক্ষে ওয়েঙ্গারের এটি প্রথম জয়। এর আগে ১৫ বার পর্তুগিজ কোচের মুখোমুখি হয়েও একবারও তাকে হারাতে পারেননি ফরাসি কোচ। অবশেষে সেই অপেক্ষা ঘুঁচল ওয়েঙ্গারের। সব মিলে ৮টিতে জিতেছেন মরিনহো।
এ জয়ের পরও আর্সেনাল অবশ্য ছয় নম্বরেই আছে তবে চার নম্বর দল ম্যানসিটির সঙ্গে ব্যবধান ৬ পয়েন্টে কমিয়ে আনল। সিটির চেয়ে এক ম্যাচ কম খেলেছে তারা। ৩৪ ম্যাচে আর্সেনালের অর্জন ৬৩ পয়েন্ট। এক ম্যাচ বেশি খেলে তাদের চেয়ে দুই পয়েন্টে এগিয়ে পাঁচে ম্যানইউ। ফলে প্রিমিয়ার লিগে শীর্ষ চারে থেকে সামনের মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা জাগিয়ে রাখল আর্সেনাল। বিপরীতক্রমে একই আশার বাতিটা আরো ছোট হয়ে গেছে রেড ডেভিলদের জন্যে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ