Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তাপের ম্যাচে মোহামেডানকে হারালো আবাহনী

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : হোক ফুটবল কিংবা ক্রিকেট। মাঠে আবাহনী-মোহামেডান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। কখনো কখনো সেই উত্তেজনা মাঠের গন্ডি পেরিয়ে ছড়িয়ে পড়ে সারা দেশে। সময়ের পালাবদলে আগের সেই উত্তেজনা অবশ্য এখন নেই। তবে মাঠের ক্রিকেটের রোমাঞ্চ রয়েছে আগের মতোই। এবার সেটা চিরপ্রতিদ্ব›দ্বী দুই দলের মধ্যে হলে তো কথাই নেই। তেমনি একটা ম্যাচ উপহার দিয়েছে এবারের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে চিরপ্রতিদ্ব›দ্বী দুই দল। যে ম্যাচে বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত রানের ইনিংস খেলে সব আলো কেড়ে নিয়েছেন রকিবুল হাসান। বাংলাদেশ জাতীয় দলের সাবেক ক্রিকেটার খেলেছেন ১৯০ রানের ঝলমলে ইনিংস। তবে দিন শেষে তাকে থাকতে হয়েছে পরাজিত দলে। উত্তেজনাকর ম্যাচে মোহামেডানের কাছে ২৭ রানে হেরেছে রাকিবুলের আবাহনী।
চলতি মৌসুমে প্রথমবারের মতো মুখোমুখি হয়েছিল দেশের ঐতিহ্যবাহী দুই ক্লাব। গতকাল বিকেএসপির চার নম্বর মাঠে অনুষ্ঠেয় সেই ম্যাচে সেঞ্চুরি হয়েছে আরো দুটি। টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শতক হাঁকান আবাহনীর দুই টপ অর্ডার ব্যাটসম্যান লিটন কুমার দাস ও নাজমুল হোসেন শান্ত। নাজমুল ও লিটনের ব্যাটে ৩৬৬ রানের বিশাল সংগ্রহ দাঁড় করে আবাহনী।
শুরু থেকেই মোহামেডানের বোলারদের ওপর চড়াও ছিলেন লিটন, তুলে নেন মৌসুমের প্রথম সেঞ্চুরিও। অনিয়মিত বোলার শামসুর রহমানের বলে আউট হওয়ার আগে ১০৩ বলে ১৫ চার ও ২ ছক্কায় ১৩৫ রানের ইনিংস খেলেন উইকেটকিপার ব্যাটসম্যান । উদ্বোধণী জুটিতে সাদমানের সঙ্গে ১০৯ রানের জুটি গড়েন লিটন। দ্বিতীয় উইকেটে নাজমুলের সাথে আবারো গড়েন ১০৯ রানের জুটি।
পরে লিটনের পথে হেটেই চলতি মৌসুমের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেন নাজমুল। কামরুল ইসলাম রাব্বির করা ৪৯তম ওভারে আউট হওয়ার আগে ১০০ বলে ৩ চার ও ৬ ছক্কায় করেন ১১০ রান। শেষদিকে শুভাগত হোমের ২৭ বলে ৪৮ রানের সুবাদে রানের পাহাড় গড়ে আবাহনী।
পাহাড়সম সেই লক্ষ্যের পেছনে ছুটতে নেমেই রেকর্ড গড়েন অধিনায়ক রকিবুল। বাকি ব্যাটসম্যানদের মধ্যে কেবল চারিথ আসালাঙ্কা (৬৩) ছাড়া আর কেউই তেমন কিছু করতে না পারায় হারের মাল্য বরণ করতে হয় আবাহনীকে। ১৩৮ বলে ১৯০ রানের ইনিংসটি ১৭ চার ও ১০ ছক্কায় সাজান রাকিবুল। আবাহনীর ভারতীয় রিক্রট মনন শর্মা ৪৭ রানে নেন ৫ উইকেট।
আবাহনী-মোহামেডান
আবাহনী : ৫০ ওভারে ৩৬৬/৫ (লিটন ১৩৫, সাদমান ২৮, নাজমুল ১১০, সাইফ ২৯, মিঠুন ৫, শুভাগত ৪৮*, আফিফ ৬*; রাব্বি ১/৭৮, তাইজুল ৩/৫৭, সাজেদুল ০/৮১, এবাদত ৪/৩৪, আসালঙ্কা ০/৭০, শামসুর ১/৪৫)।
মোহামেডান : ৩৩৯/৯ (অভিষেক ৩, রনি ১৯, শামসুর ১৪, আসালঙ্কা ৬৩, রকিবুল ১৯০, জাবিদ ৫, নাজমুল ২২, সাজেদুল ৬, রাব্বি ৫*, তাইজুল ০, এবাদত ০*; সাইফুদ্দিন ১/৬১, মানান ৫/৪৭, আফিফ ০/২৬, শুভাগত ০/৭১, অনিক ২/৭২, সাকলাইন ১/৪৫, নাজমুল ০/১১)।
ফল: আবাহনী ২৭ রানে জয়ী।
ম্যাচ সেরা: রকিবুল হাসান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ