Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আবারো কোচ হলেন ম্যারাডোনা

| প্রকাশের সময় : ৯ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : ভালো ছাত্র কখনো কখনো ভালো শিক্ষক নাও হতে পারেন। এর উৎকৃষ্ট প্রমাণ সম্ভবত ডিয়েগো ম্যারাডোনা। তর্কাতর্কীভাবে সর্বকালের সেরা ফুটবলার তিনি। কিন্তু কোচ হিসেবে যে তিনি ব্যর্থ এর প্রমাণ মিলেছে বেশ কবার। সেই ম্যারাডোনা আবারো ফিরেছেন কোচিংয়ে। সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের দল আল-ফুজাইরাহর দায়ীত্ব নিয়েছেন ৫৬ বছর বয়সী।
এর আগেও তিনি আরব আমিরাতে কোচের দায়িত্ব পালন করেছিলেন। আল-ওয়াসেলের হয়ে ২০১১ সাল থেকে ২০১২ সালের জুলাই পর্যন্ত দায়ীত্ব পালন করেন। এর শেষটা অবশ্য ভলো ছিল না। ব্যর্থতার দ্বায়ে তাকে ছাঁটাই করে ক্লাব কর্তৃপক্ষ। এরপর পার হয়ে গেছে আরও ৫টি বছর।
তারও আগে ২০০৮ থেকে ২০১০ সাল পর্যন্ত আর্জেন্টাইন জাতীয় ফুটবল দলের দায়িত্বে ছিলেন ১৯৮৬ সালের বিশ্বকাপজয়ী নায়ক। সেখান থেকেও ব্যর্থতার বোঝা মাথায় নিয়ে সরে যেতে হয় তাকে। সেই তিনি আবারো ফিরলেন ফুটবল শিক্ষকের ভুমিকায়। নিজের ফেসবুক পেজে ম্যারাডোনা লিখেছেন,‘আমি আপনাদের বলতে চাই যে, এখন থেকে আমি সংযুক্ত আরব আমিরাতের দ্বিতীয় বিভাগের দল আল-ফুজাইরাহর নতুন কোচ।’
সেই সাথে ক্লাবের জার্সিসহ একটি ছবিও পোস্ট করেছেন তিনি। ছবিতে ১০ নম্বর জার্সিটির পেছনে ম্যারাডোনার নামও লেখা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ