Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ছাত্রলীগের কথা ও কাজে মিল নেই -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : ছাত্রলীগের অনুষ্ঠানে গিয়ে ছাত্র সংগঠনটির কঠোর সমালোচনা করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ছাত্রলীগের কথা ও কাজের মধ্যে কোনো মিল নেই।
গতকাল রবিবার বিকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে ছাত্রলীগ কেন্দ্রীয় পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর আত্মজীবনীমূলক বই ‘কারাগারে রোজনামচা’ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ওবায়দুল কাদের এসব কথা বলেন।
ছাত্রলীগের সমালোচনা করে কাদের বলেন, বর্তমান সময়ের ছাত্রলীগের নেতাকর্মীদের বক্তব্য ইমোশন আছে, সেন্টিমেন্ট আছে কিন্তু এর প্রয়োগ নেয়। তাদের কথা ও কাজের সঙ্গে কোন মিল  নেই। তাই তাদের প্রথম কাজ হল তাদের জীবনের প্রতিটি ক্ষেত্রে প্রাসঙ্গিক হওয়া।
আধুনিক প্রযুক্তির ব্যবহারে আরও মনযোগী হওয়ার পরামর্শ দিয়ে ছাত্রলীগ নেতাকর্মীদেরকে ওবায়দুল কাদের বলেন, সাধারণ ছেলেমেয়েদের ডিজিটাল শব্দের সাথে পরিচিত করাতে হলে আগে নিজেদের ডিজিটাল করতে হবে, পরিবর্তন চাইলে নিজেকে আগে পরিবর্তন হতে হবে।
ছাত্রলীগে অনাকাঙ্খিতদের প্রবেশ ঘটছে মন্তব্য করে আওয়ামী লীগ নেতা বলেন, বর্তমান ছাত্রলীগের নেতৃবৃন্দরা দল ভারী করার জন্য দলের কমিটির মধ্যে অনেক আগাছা-পরগাছা ঢুকান, যা সরকারের এত অর্জন ও এত উন্নয়নকে ম্লান করে দেয়। তিনি বলেন, ছাত্রলীগের প্রধান কাজ হল ছাত্রলীগকে পেরাসাইট (পরজীবী) মুক্তকরা এবং দলের মধ্যে শৃংঙ্খলা ফিরিয়ে আনা।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে ছাত্রলীগের নেতাকর্মীদের আধিপত্যর সমালোচনা করে কাদের বলেন, কেন হলগুলোতে পলিটিক্যাল রুম থাকবে? হলগুলোতে শিক্ষাথীরা যোগ্যতার ভিত্তিতে সিট পাবে, সিটের জন্য কেন তাদের পলিট্টিক্স করতে হবে।
ছাত্রনেতারা তাদের গ্রুপ ভারী করার জন্য মিছিলে লোক বৃদ্ধির জন্য এইসব কাজ করছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, কিন্তু তারা একবার ভাবছে না এই মিছিলে এবং গ্রুপে কত লোক অসন্তুষ্ট হচ্ছে।
ছাত্রলীগ নেতাদেরকে ভাল পথ অনুসরণের আহ্বান জানিয়ে আওয়ামী লীগ নেতা বলেন, এমন কিছু করে যাও যা, তোমাদের সারাজীবন মানুষের কাছে অনুকরণীয় ও অনুসরনীয় করে রাখবে।
বঙ্গবন্ধুর আত্মজীবনীর বই বিতরণ অনুষ্ঠান আয়োজনের জন্য ছাত্রলীগের প্রশংসাও করেন ওবায়দুল কাদের। তিনি আশা করেন, এই বইটি পড়ার মধ্যে দিয়ে বঙ্গবন্ধুর আর্দশ নিজের বুকে ধারণ করে ছাএলীগের প্রত্যেকটি নেতাকর্মী সৎ, নিষ্ঠাবান, আদর্শবান ও পরিশ্রমী হবে।



 

Show all comments
  • S. Anwar ৯ মে, ২০১৭, ১:০৫ পিএম says : 0
    শুধু ছাত্রলীগ কেন? কাউয়ায় ভরা পুরা আওয়ামী লীগের কথা-ই বলুন না মন্ত্রী সাহেব। কোথায় আওয়ামী লীগের কোন্ কাউয়ার কথা ও কাজে মিল আছে.??
    Total Reply(0) Reply
  • Nur- Muhammad ১২ মে, ২০১৭, ৭:৫৬ পিএম says : 0
    মাননীয় মন্রী মহোদয়, ১০০% সত্য কথা বলে আপনি ইতিহাস সৃষ্টি করলেন। পদ পদবীর ভয় না করে, সত্য কথা বললেন। কথায় বলে--- গাভী ভাল তার বাছুর ভাল, দুধ ভাল তার ঘি। তেমনি আপনার দলের কথা ও কাজের মিল না থাকলে ছাত্র লীগের কথা ও কাজের মিল থাকে কি করে? ধন্যবাদ। সবায়কে ধন্যবাদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ