Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পিসিবির উত্তরের অপেক্ষায় বিসিবি

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : এই বছরেই বাংলাদেশ সফরের কথা ছিলো পাকিস্তানের। সিরিজটির জন্য সব ধরনের প্রস্তুতিও নেয়া হয়ে গিয়েছিলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি), সূচিও চ’ড়ান্ত করে ফেলেছিলো। কিন্তু হুট করে সিরিজটি বাতিলের ঘোষণা আসে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) থেকে। সিরিজটি স্থগিত করার কারণ হিসেবে দাড় করায় পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজ খেলতে হবে বাংলাদেশের। তবে পিসিবির এমন শর্তে রাজি না হাওয়ায় বাতিলের সিদ্ধান্ত নেয় পিসিবি। নিয়ম অনুযায়ী সিরিজের পূর্বে সূচি পাঠাতে প্রতিপক্ষ দলকে। সেটি মেনেই গত বুধবার পিসিবিকে খসড়া সূচিও পাঠায় বিসিবি। পিসিবি থেকে সিরিজটি বাতিলের ঘোষণা আসার পরেও কেন তাঁদেরকে সূচি পাঠিয়েছে সেই উত্তর জানতে চাওয়া হয় বিসিবি সিইও নিজামুদ্দিন চৈধুরী সুজনের কাছে। এ ব্যপারে তিনি বলেন, ‘পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আমরা আমাদের প্রস্তাবিত সূচি পাঠিয়েছি। আমরা তাদের উত্তরের জন্য অপেক্ষা করছি। সিরিজ স্থগিত করার বিষয়ে পিসিবি আমাদের বোর্ডকে কিছু বলেনি। আমরা আমাদের কাজ করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আমরা সূচি পাঠিয়েছি। সিরিজ শুরুর আগে এগুলো ধারাবাহিক কাজ। আমরাও একই কাজ করছি।’
২০১২ সালে বাংলাদেশে সফরের পর পাকিস্তানে সফর করার কথা ছিলো বাংলাদেশের। তবে নিরাপত্তা জনিত কারণে না যাওয়াতে ২০১৫ সালে বাংলাদেশে হওয়া সিরিজটি হোম সিরিজ দাবি করে বিরাট অংকের টাকা নেয় পিসিবি। তবে বিসিবি এবার জানিয়েছে আগেরবারের মতো এই সুযোগটা পিসিবি পাবেনা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ