Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার গ্যাস সিলিন্ডার ও আতরের বাক্সে ইয়াবা

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : এবার গ্যাস সিলিন্ডারে ভরে পাচারকালে ইয়াবার চালান আটক করেছে পুলিশ। গ্রেফতার করা হয়েছে ট্রাক চালক ও তার সহকারীকে। গতকাল রোববার সকালে নগরীর কর্ণফুলী শাহ আমানত সেতু এলাকা থেকে সিলিন্ডার বোঝাই ট্রাকটি আটক করা হয়। তাতে একটি সিলিন্ডারে পাওয়া যায় দশ হাজার পিস ইয়াবা ট্যাবলেট। গ্রেফতার চালক মোঃ হোসেন (৩০) ও তার সহকারী জহির আহম্মেদের (২৪) বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ উপজেলায়।
বাকলিয়া থানার ওসি প্রণব চৌধুরী জানান, সেতুর চেকপোস্টে ট্রাকটি থামানোর সংকেত দিলে চালক ও সহকারী দুজনেই ট্রাক থেকে নেমে পালানোর চেষ্টা করে। তাদের আটক করে জিজ্ঞাসাবাদ করলে গাড়িতে ইয়াবা থাকার কথা স্বীকার করে তারা। টেকনাফের আল আল মদিনা গ্যাস হাউস থেকে ৩৮৩টি খালি সিলিন্ডার নিয়ে মিরসরাইয়ের ওমেরা গ্যাস কোম্পানিতে যাচ্ছিল ট্রাকটি। তার মধ্যে একটি সিলিন্ডারের ভেতরে ইয়াবা নিয়ে যাওয়া হচ্ছিল এমন খবর আগে পায় পুলিশ। সিলিন্ডারটি তল্লাশি করে ১০ হাজার ইয়াবা পাওয়া গেছে। এভাবে আগেও ইয়াবা পাচার করার কথা তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।
আতরের বাক্সেও ইয়াবা
এদিকে গত শনিবার রাতে নগরীর রেয়াজুদ্দিন বাজারে একটি আতরের দোকান থেকে সাড়ে চার হাজার পিস ইয়াবাসহ একজনকে গ্রেফতার করে পুলিশ। বাজারের এসএস সেন্টারের দোতলায় ইকবাল হোসেনের মালিকানাধীন দোকান থেকে এসব ইয়াবা উদ্ধার করা হয়। নগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) মির্জা সায়েম মাহমুদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে ওই দোকানে অভিযান চালানো হয়। আতরের বাক্সের ভেতরে এসব ইয়াবা পাচারের জন্য রাখা হয়েছিল। গ্রেফতার মোহাম্মদ গফুর (২৪) ওই দোকানের কর্মচারী। দোকান মালিক ইকবাল হোসেন পলাতক বলে জানান পুলিশ কর্মকর্তা সায়েম।
অপরদিকে বায়েজিদ থানা পুলিশ ১৩ হাজার ৩০০পিস ইয়াবসহ তিনজনকে গ্রেফতার করে। তারা হলো, কবির হোসেন (৪২), জাহিদ হোসেন (৩০) ও মোহাম্মদ ইউনুস (২৫)। জাহিদ ও ইউনুসের বাড়ি কক্সবাজার। তারা সেখান থেকে ইয়াবা এনে নগরীতে বিক্রি করে। অন্যদিকে পতেঙ্গা থানা পুলিশ পতেঙ্গা সৈকত এলাকা থেকে আরও ৫ হাজার পিস ইয়াবাসহ ফরহাদ নামে এক যুবককে গ্রেফতার করেছে। উল্লেখ্য নিত্য নতুন কৌশলে ইয়াবা পাচার অব্যাহত আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইয়াবা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ