Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খালেদা জিয়া আজ আদালতে যাচ্ছেন আরও দুই মামলার কার্যক্রম স্থগিত

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাজিরা দিতে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আজ (সোমবার) আদালতে যাবেন। গতকাল রোববার খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া ইনকিলাবকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, সোমবার বেলা ১১টায় দিকে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়া আদালতে হাজিরা দিতে উপস্থিত হবেন। ঢাকার বকশীবাজারের আলিয়া মাদরাসা মাঠে স্থাপিত ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কামরুল হোসেন মোল্লার আদালতে খালেদার আত্মপক্ষ সমর্থন ও হাজিরার দিন ধার্য রয়েছে।  এর আগে গত ২৭ এপ্রিল বেগম খালেদা জিয়ার আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য ছিল। তিনি শারীরিক অসুস্থতাজনিত কারণে আদালতে উপস্থিত হতে না পারায় আদালত সময়ের আবেদন মঞ্জুর করেন। সর্বশেষ বারের মতো সময়ের আবেদন মঞ্জুর করে ৮  মে খালেদাকে হাজির হওয়ার জন্য নির্দেশ দেন আদালত।
জিয়া অরফানেজ ট্রাস্টের দুই  কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় মামলা করে দুদক। ২০১৪ সালের ১৯ মার্চ খালেদা জিয়াসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায়।
খালেদা জিয়ার আরও দুই মামলার কার্যক্রম স্থগিত
নাশকতার অভিযোগে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দারুস সালাম থানার দুটি মামলার কার্যক্রম ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। গতকাল রোববার বিচারপতি মিফতাহ উদ্দিন  চৌধুরী ও বিচারপতি এ এন এম বসির উল্লাহর  বেঞ্চ এই আদেশ দেন। একটি রাষ্ট্রদ্রোহসহ এ নিয়ে খালেদা জিয়ার মোট ৯টি মামলার কার্যক্রম স্থগিত করে হাইকোর্টের।
আদালতে খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন এ  জে  মোহাম্মদ আলী ও জাকির  হোসেন ভূঁইয়া। পরে জাকির হোসেন আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন। শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ককে  কেন্দ্র করে হওয়া রাষ্ট্রদ্রোহের মামলা গত ২৯ মার্চ স্থগিত করেন হাইকোর্ট। এরপর গত ৯ এপ্রিল নাশকতার তিনটি এবং ১৩ এপ্রিল আরও চার মামলার কার্যক্রম স্থগিত করেন হাইকোর্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: খালেদা জিয়া

২৫ অক্টোবর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ