Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

পদক্ষেপ নেওয়ার অঙ্গীকার ফরাসি প্রেসিডেন্টের

| প্রকাশের সময় : ৮ মে, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ফ্রান্সের প্রেসিডেন্ট প্রার্থী ইমানুয়েল ম্যাক্রনের ইমেইল হ্যাকিং করে তা অনলাইনে প্রকাশ করার ঘটনায় পদক্ষেপ নেওয়ার অঙ্গীকারের কথা জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া ওঁলাদ। গত শনিবার এই ঘোষণা দিয়েছেন তিনি। ফ্রান্সের প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত পর্বের মাত্র একদিন আগে হ্যাকিংয়ের অভিযোগ উঠেছে। প্রথম দফা নির্বাচনে জয়ী ইমানুয়েল ম্যাক্রন তার প্রচারণা শিবিরের ইমেইল ও অন্যান্য নথি হ্যাক করে অনলাইনে প্রকাশ করার অভিযোগ করেছেন। ম্যাক্রন শিবিরের দাবি, অনলাইনে ফাঁস হওয়া নথির মধ্যে অনেক ভুয়া তথ্যও রয়েছে।
প্যারিসে একটি সাংস্কৃতিক কেন্দ্র পরিদর্শনের সময় বার্তা সংস্থা এএফপিকে ওঁলাদে বলেন, প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণার শুরু থেকেই আমরা এই ঝুঁকির কথা জানতাম। কারণ অন্যদেশেও এমনটি ঘটেছে।  কোনও কিছুই বিচার ছাড়া পার পাবে না। নির্বাচনকে প্রভাবিত করার জন্য হ্যাকিং করা হয়েছে কিনা এমন প্রশ্নের জবাবে ওঁলাদে জানান, তিনি এই মুহূর্তে এ বিষয়ে কোনও মন্তব্য করতে পারছেন না। গত শুক্রবার মধ্যরাতে নির্বাচনি প্রচারণা শেষ হওয়ার কিছু সময় আগে একটি ফাইল শেয়ারিং ওয়েবসাইটে ম্যাক্রন শিবিরের ওই ইমেইলগুলো ফাঁস করা হয়। ম্যাক্রনের প্রচারণা শিবির ওই ইমেইল ফাঁসের নিন্দা জানিয়েছে। বিবিসি।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ