Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংক্ষিপ্ত বিশ্ব সংবাদ

| প্রকাশের সময় : ৭ মে, ২০১৭, ১২:০০ এএম

সিআইএ’র ষড়যন্ত্র!
ইনকিলাব ডেস্ক : দক্ষিণ কোরিয়ার গোয়েন্দা সংস্থাগুলোর সঙ্গে মিলে যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং-উনকে হত্যার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ উঠেছে। উত্তর কোরিয়ার রাষ্ট্রীয় গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এ অভিযোগ করা হয়েছে। দেশটির রাষ্ট্রীয় নিরাপত্তা মন্ত্রণালয় গত শুক্রবার এক বিবৃতিতে বলেছে, সিআইএ ও দক্ষিণ কোরিয়ার ন্যাশনাল ইনটেলিজেন্স সার্ভিস আদর্শগতভাবে দুর্নীতিগ্রস্ত। কেসিএন।


স্বামীকে তিনবার গুলি স্ত্রী’র
ইনকিলাব ডেস্ক : বেঙ্গালুরুর হোসুর এলাকায় মারামারির পর গাড়ির ভেতর স্বামীকে পরপর তিনবার গুলি করেছেন স্ত্রী। স্বামী হাসপাতালে চিকিৎসাধীন। গত শুক্রবার সন্ধ্যায় এ নাটকীয় ঘটনা ঘটে। স্বামীর নাম সাইরাম (৫৩) এবং স্ত্রীর নাম হামসা (৪৮)। স্বজনদের বরাত দিয়ে পুলিশ বলছে, তাদের মধ্যে আগে থেকেই ঝগড়াবিবাদ ছিল। পুলিশ বলছে, আনেকাল এলাকায় মধ্যাহ্নভোজের জন্য নামার পর দুজনের মধ্যে মারামারি শুরু হয়। সাইরামকে গুলি করেন হামসা। স্ত্রীর হাত থেকে বাঁচতে গুলিবিদ্ধ হওয়ার পরও সাইরাম গাড়ি চালিয়ে যাচ্ছিলেন। এরপর তিনি বেঙ্গালুরু মেট্রোপলিটন ট্রান্সপোর্ট করপোরেশনের একটি বাসে উঠে যান। কিন্তু হামসা স্বামীর পিছু ছাড়েননি। এনডিটিভি।


পাকিস্তানি কিশোর আটক
ইনকিলাব ডেস্ক : ভারত অধিকৃত জম্মু-কাশ্মিরের রাজৌরি জেলার নৌসেরা সেক্টরের নিয়ন্ত্রণরেখার কাছ থেকে ১২ বছরের এক পাকিস্তানি কিশোরকে আটক করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী। সীমান্ত পার হয়ে ওই কিশোর ভারতে ঢুকে পড়েছিল বলে কর্তৃপক্ষ জানিয়েছে। ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস এ খবর জানিয়েছে। ভারতীয় সেনা কর্তৃপক্ষ জানিয়েছে, আটক পাকিস্তানি কিশোরের নাম আশফাক আলী চৌহান। সে বালুচ রেজিমেন্টের অবসরপ্রাপ্ত সেনা হুসেইন মালিকের ছেলে। ইন্ডিয়ান এক্সপ্রেস।

কৃষ্ণাঙ্গ হত্যার অভিযোগ
ইনকিলাব ডেস্ক : টেক্সাসে একজন পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গত শুক্রবার হত্যার অভিযোগ আনা হয়েছে। তিনি ১৫ বছর বয়সী একটি আফ্রিকান-আমেরিকান কিশোরকে হত্যা করেন। দেশটির কর্তৃপক্ষ একথা জানিয়েছে। গত ২৯ এপ্রিল জর্ডান এডওয়ার্স নামের ওই কৃষ্ণাঙ্গ কিশোর নিহত হয়। ডালাস কাউন্টি শেরিফের অফিস এই ঘটনায় ডালাসের বালচ স্প্রিংগ পুলিশ ডিপার্টমেন্টের রয় অলিভারের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেছে। স্থানীয় গণমাধ্যমগুলো জানিয়েছে, ৩৭ বছর বয়সী শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তা ওলিভারকে তার চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। তিনি পলাতক রয়েছেন। ডালাস মর্নিং নিউজ জানায়, দুই জন পুলিশ ঘটনাটির জন্য দায়ী। অলিভার এদের একজন। ঘটনার সময় তারা মাতাল ছিল। গুলির শব্দ শোনার পর জর্ডান ও অপর চার জন গাড়িতে চড়ে ওই এলাকা থেকে চলে যায়। অলিভার একটি রাইফেল দিয়ে গাড়িটিকে লক্ষ্য করে গুলি চালায়। এতে জর্ডানের মাথায় গুলি লাগে। এএফপি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ