Inqilab Logo

শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫ হিজরী

হাজীগঞ্জে এসএসসি’র ফল বিপর্যয়

| প্রকাশের সময় : ৬ মে, ২০১৭, ১২:০০ এএম

কামরুজ্জামান টুটুল,হাজীগঞ্জ(চাঁদপুর) উপজেলা সংবাদদাতা : চাঁদপুরের হাজীগঞ্জ উপজেলায় এবার এসএসসি ফলাফল বিপর্যয় ঘটেছে। গতকাল প্রকাশিত  ২০১৭ সালের এস এস সি পরীক্ষায় ফলাফল বিপর্যয়ে অভিভাবগনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে। প্রাপ্ত ফলাফলে উপজেলার ৩২ টি বিদ্যালয়ের মধ্যে ২০টি বিদ্যালয় পাশের হারের দিক দিয়ে ৫০ ভাগের নীচে রয়েছে। ২০ ভাগের মধ্যে পাশ করেছে ২টি বিদ্যালয়। যেখানে ২০১৬ সালে ৩ হাজার ৩শ ৬৪ জন অংশ গ্রহন করে পাশ করেছে ৩ হাজার ১শ ৪৩ জন সেখানে চলিত বছর ৩ হাজার ৮শ ৫৭ জন পরীক্ষায় অংশ গ্রহন করে পাশ করেছে ১ হাজার ৮শ ৯৩ জন। ২০১৬ সালে উপজেলায় মোট ফেল করেছে ২শ ২১ জন সেখানে চলিত বছর উপজেলায় মোট ফেল করেছে ১ হাজার ৯ শ ৬৪ জন। যেখানে ২০১৬ সালের উপজেলায় পাশের হার ছিলো ৯৩.৪৩  সেখানে চলিত বছর পাশের হার ৪৯.০৭। অপরদিকে ২০১৬ সালে উপজেলায় এ+ ছিলো ৩ শ ৭৬ জন সেখানে চলিত বছর উপজেলায় এ+ পেয়েছে মাত্র ৫৭ জন। ২০১৬ সালে উপজেলায় ৮ টি বিদ্যালয় শতভাগ পাশ করেছে আর চলিত বছর উপজেলার কোন বিদ্যালয় শতভাগ পাশ করতে পারেনি। এবারে উপজেলায় মোট অংশ্রগহণ করে ৩ হাজার ৫৭জন জন। পাশ করেছে ১ হাজার ৮’শ ৯০জন। এর মধ্যে এ পেয়েছে ৬শ ২৩জন, এ- পেয়েছে ৫শ ৫৩ জন, বি পেয়েছে ৪শ ৭৫জন ও সি পেয়েছে ১শ ৮৫জন।
এবারের ফলাফল বিপর্যয় নয় এটাই প্রকৃত ফলফল মুঠোফোনে ইনকিলাবকে বললেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শাহ আলী রেজা আশরাফী । চলিত বছরেরটা প্রকৃত ফলাফল হলে পূর্বের গুলো কি ছিলো এই প্রশ্নের জবাবে এই কর্মকর্তা বলেন, পূর্বেরটা কি ছিলো জানিনা তবে ফাস্ট ইজ ফাস্ট। এই ফলাফলের কারন নিয়ে আমি সহসায় শিক্ষকদেরকে নিয়ে বসবো। অপর এক প্রশ্নে এই কর্মকর্তা আরো বলেন, ৩০ ভাগের নীচে যে সকল বিদ্যালয়ের পাশের হার রয়েছে তাদেরকে বোর্ড থেকে তিরস্কার করা হবে ও ভবিষ্যতের জন্য ওয়ার্নিং দেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসসি’র ফল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ