Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

৩২৪ কেজি ওজন কমিয়ে মুম্বাই ছাড়লেন ইমান

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ৩:০৮ এএম

ইনকিলাব ডেস্ক : ৩২৪ কেজি ওজন কমিয়ে আবুধাবির উদ্দেশে উড়াল দিলেন ইমান আহমেদ। প্রায় ৫০০ কেজি ওজন নিয়ে চিকিৎসা করাতে গত ১১ ফেব্রুয়ারি ভারতের মুম্বাই এসেছিলেন মিসরীয় এই নারী।
সূত্রের বরাত দিয়ে ইন্ডিয়া টুডের খবরে বলা হয়, একটি কার্গো এয়ারক্রাফটকে এয়ার অ্যাম্বুলেন্সে রূপান্তর করে সেটিতে করে তাকে নিয়ে যাওয়া হয়। মুম্বাই পুলিশের সহযোগিতায় তাকে নির্দিষ্ট সময়ের (১ ঘণ্টা ২০ মিনিট) মধ্যে সাইফি হাসপাতাল থেকে ছত্রপতি শিবাজি আন্তর্জাতিক বিমানবন্দরে নিয়ে যাওয়া হয়।
ইমানের যাত্রাসূচি নিয়ে মুম্বাই পুলিশ সকালে এনডিটিভিকে জানিয়েছিল, স্থানীয় সময় সকাল সাড়ে নয়টার দিকে চিকিৎসকদের একটি দল মুম্বাইয়ের সাইফি হাসপাতালে যাবে। সেখান থেকে বিশেষ এক শয্যায় করে তাকে নিয়ে যাওয়া হবে।
চিকিৎসকেরা আশা করছেন, আবুধাবির ভিপিএস বুরজিল হাসপাতালের সরবরাহ করা অ্যাম্বুলেন্সে স্বস্তি বোধ করবেন। এই হাসপাতালে তার বাকি চিকিৎসা চলবে। উড়োজাহাজে তার সঙ্গে পাঁচ সদস্যের চিকিৎসক দল থাকবে।
গত বুধবার সাইফি হাসপাতালের চিকিৎসকেরা ইমানের বোন ও ভিপিএস বুরজিল হাসপাতালের চিকিৎসকদের এ বিষয়ে বিস্তারিত ব্রিফ করেন।
ভিপিএস দুবাই ও নর্দান এমিরেটসের সিইও সাজির গাফফার বলেন, ইমানকে পুরোপুরি পুনর্বাসন করা হবে। সুস্থ জীবনের জন্য তাকে শারীরিক ও মানসিক সেবা দেওয়া হবে।
গত সপ্তাহে ইমানের বোন অভিযোগ করেন, চিকিৎসকেরা যেমনটা দাবি করছেন তা নয়। তার বোনের অর্ধেক ওজনও কমেনি। এরপরই এ নিয়ে বিতর্ক শুরু হয়। তিনি দাবি করেন, চিকিৎসা শেষ হওয়ার আগেই ইমানকে ছেড়ে দেওয়ার জন্য এমনটা বলছেন চিকিৎসকেরা। তবে চিকিৎসকেরা এমন দাবি নাকচ করেছেন।
ইমানের চিকিৎসক মুফাজ্জল লাকদাওয়ালা বলেন, ‘আমি যেমন ইমানের শূন্যতা অনুভব করব, তেমনি ইমানও নিশ্চয়ই আমার শূন্যতা অনুভব করবে ’।
দীর্ঘ ২৫ বছর যাবৎ অতিরিক্ত ওজনের জন্য ঘরের বাইরে বের হতে পারেননি ইমান। ৩৬ বছর বয়সী ইমানের জন্মশহর মিসরের আলেকজান্দ্রিয়া। সূত্র : এনডিটিভি।
#



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ