Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

এখনও শঙ্কায় অস্ট্রেলিয়া সফর!

| প্রকাশের সময় : ৫ মে, ২০১৭, ১২:০০ এএম

স্পোর্টস রিপোর্টার : নিরাপত্তা নাকি হেরে যাওয়ার ভয়? বাংলাদেশ সফর নিয়ে এখনও নাটক, নিরাপত্তায় এখনও মন ভরেনি অস্ট্রেলিয়ার। বাংলাদেশের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নিজেদের অবস্থান এখনও পরিবর্তন করেনি ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। ক্রিকইনফোর এক প্রতিবেদনে এই দাবি করা হয়েছে। সিএ’র এক কর্মকর্তার বরাত দিয়ে ক্রিকেটভিত্তিক এই ওয়েবসাইট বলছে, ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) চেয়ারম্যান ব্যক্তিগতভাবে বিসিবি সভাপতি নাজমুল হাসানকে বাংলাদেশে যাওয়ার কথা দিলেও নিরাপত্তা নিয়ে এখনও সেই আগের অবস্থানে স্মিথদের বোর্ড।
কয়েকদিন আগে নাজমুল হাসান সংবাদ সম্মেলনে বলেন, ‘অস্ট্রেলিয়ার বাংলাদেশে আসা চূড়ান্ত।’ এরপর সিইও নিজামউদ্দিন চৌধুরী জানান, ইংল্যান্ডকে দেওয়া নিরাপত্তা ব্যবস্থায় অস্ট্রেলিয়ান কর্মকর্তারা খুশি। এছাড়া নতুন করে বিসিবি যে নিরাপত্তা পরিকল্পনা পাঠিয়েছে তাতেও নাকি সন্তুষ্ট সিএ।
ক্রিকইনফোও বলছে অস্ট্রেলিয়া বাংলাদেশে আসবে। তবে এখনও তারা সেই ‘কিন্তু’ রেখে দিয়েছে। অজিরা বাংলাদেশে আসবে ১৮ আগস্ট। ২২-২৪ আগস্ট চট্টগ্রামে প্রস্তুতি ম্যাচ। একই মাঠে ২৭ তারিখ প্রথম টেস্ট। ৪ থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত দ্বিতীয় টেস্ট, মিরপুরে।
‘অস্ট্রেলিয়া সিরিজটা ফাইনাল হয়ে গেছে। আইসিসির মিটিংয়ের শেষ দিন সন্ধ্যায় অস্ট্রেলিয়ার বোর্ড চেয়ারম্যান বলেছেন তিনি সস্ত্রীক বাংলাদেশে আসবেন। প্রথম টেস্টটা দেখবেন, ’২৮ এপ্রিল নিজ বাসায় সাংবাদিকদের ডেকে বলেছিলেন নাজমুল।
নাজমুল হাসানের সঙ্গে সিএ চেয়ারম্যানের আলাপের বিষয়ে জানতে চাইলে এক সিএ কর্মকর্তা কোনও মন্তব্য করতে রাজি হননি। তবে নিরাপত্তার বিষয়ে নিজেদের অবস্থান পরিষ্কার করেছেন, ‘নিরাপত্তা মূল্যায়ন করতে বোর্ড আগে অপেক্ষা করার সিদ্ধান্ত নিয়েছিল। এটা এখনও পরিবর্তন হয়নি।’
২০১৫ সালের অক্টোবরে দুটি টেস্ট ম্যাচ খেলতে বাংলাদেশে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তার অজুহাত দেখিয়ে তারা সেই সফর স্থগিত করে। এছাড়া ২০১৬ সালের জানুয়ারি-ফেব্রæয়ারিতে বাংলাদেশে বসেছিল আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর। সেই আসরেও নিরাপত্তার কারণ দেখিয়ে খেলতে আসেনি অস্ট্রেলিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ