Inqilab Logo

রোববার, ২৩ জুন ২০২৪, ০৯ আষাঢ় ১৪৩১, ১৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ব্যবসায়ী মোস্তফা হত্যা মামলায় চার আসামির সাজা কমল

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : নরসিংদীতে স্টুডিও ব্যবসায়ী মো. মোস্তফাকে অপহরণ করে হত্যার ঘটনায় নিম্ন আদালতে মৃত্যুদ-প্রাপ্ত চার আসামির সাজা কমিয়ে যাবজ্জীবন কারাদ- দিয়েছেন হাইকোর্ট। আসামিদের ডেথ রেফারেন্স (মৃত্যুদন্ড অনুমোদন) ও আপিলের ওপর শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি আমির হোসেনের বেঞ্চ এ রায় দেন। হাইকোর্টে যাবজ্জীবনপ্রাপ্ত চার আসামি হলেন- রুবেল, আলী হোসেন, জহিরুল ইসলাম ও শাহ আলম। ২০১০ সালের ৪ নভেম্বর নরসিংদীর অতিরিক্ত জেলা জজ তাদের মৃত্যুদন্ড দিয়েছিল।
আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ এ কে এম মনিরুজ্জামান কবীর ও সহকারী অ্যাটর্নি জেনারেল শহীদুল ইসলাম খান। আসামিপক্ষে ছিলেন আইনজীবী এ কে এম ফজলুল হক খান ফরিদ। রায়ের পর মনিরুজ্জামান কবীর বলেন, চার আসামির সবাই বর্তমানে কারাগারে রয়েছেন।
মামলার নথি থেকে জানা যায়, স্টুডিও ব্যাসায়ী মোস্তফা ২০০৯ সালের ১৭ মে নিখোঁজ হন। তিন দিন পর নাদারদি গ্রামের কেছারি বিলে তার লাশ পাওয়া যায়। এরপর অপহরণ করে মোস্তফাকে হত্যার অভিযোগে তার মামা আবু সাঈদ ২০ মে মনোহরদী থানায় অজ্ঞাত পরিচয় আসামিদের বিরুদ্ধে মামলা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ব্যবসায়ী মোস্তফা হত্যা মামলায় চার আসামির সাজা কমল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ