Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ময়মনসিংহে নৌকার মনোনয়নে বিতর্কিতপ্রার্থী ঠেকাতে একাট্টা তৃণমূল

প্রকাশের সময় : ৪ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

ময়মনসিংহ আঞ্চলিক অফিস : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে তারুন্দিয়া ইউনিয়ন পরিষদের নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নৌকা প্রতিকের মনোনয়নে বিতর্কিত প্রার্থী ঠেকাতে একাট্টা হয়ে মাঠে নেমেছে তৃণমূল নেতা-কর্মী ও সমর্থকরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে বিতর্কিত প্রার্থীতা পরিহারের দাবীতে উপজেলা আওয়ামী লীগের কাছে অভিযোগ করেছেন স্থানীয় আওয়ামী লীগ।  জানাযায়, ১০নং তারুন্দিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলীয় প্রার্থীতা নিয়ে হাফডজন সম্ভাব্য প্রার্থীদের মধ্যে রীতিমত যুদ্ধ শুরু হয়েছে। তবে তৃণমূল গ্রহনযোগ্যতায় এগিয়ে রয়েছেন ইউনিয়ন যুবলীগ সভাপতি মাহাবুব আলম ও আওয়ামী লীগ নেতা হাসান মুর্শেদ।     
স্থানীয় ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক প্রদীপ দত্ত জানান, আওয়ামী লীগের সাবেক এমপি মরহুম অ্যাডভোকেট আনোয়ার কাদির সাহেবের ভাতিজা মাহাবুব। সে দলের পরিক্ষীত ত্যাগী ও জনসম্পৃক্ত নেতা। নৌকা প্রতিকে বিজয় পেতে মাহাবুবের কোন বিকল্প নেই।
স্থানীয় আওয়ামী লীগ সূত্র জানায়, দলীয় প্রতিকে ইউপি নির্বাচনের ঘোষণা আসার পর থেকে তারুন্দিয়া ইউপি নির্বাচনে নৌকার মনোনয়ন প্রত্যাশী হিসেবে সাবেক চেয়ারম্যান আ: হালিম প্রচার করছেন। কিন্তু আওয়ামী লীগে তার প্রাথমিক সদস্য পদ নেই। এনিয়ে স্থানীয় নেতা-কর্মী ও সমর্থকদের মাঝে ক্ষুব্ধ প্রতিক্রিয়া বিরাজ করছে। স্থানীয় আওয়ামীলীগ কর্মী ও বীরমুক্তিযোদ্ধা আজিজুল হক জানান, স্বাধীনতাযুদ্ধের সময়ে হেলিম চেয়ারম্যানের পরিবারের ভূমিকা ছিল বিতর্কিত। এ কারনেই সে সময় স্বশস্ত্র মুক্তিযোদ্ধারা তাদের বাড়ীতে অভিযান চালিয়ে ছিল।  স্থানীয় বাসিন্দা ও যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাশেদুজ্জামান রাজন জানান, বিতর্কিত প্রার্থী ঠেকাতে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন প্রয়োজনে প্রধানমন্ত্রীর দ্বারস্থ হবে।  ঈশ্বরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল হেকিম বলেন, আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ না থাকলে নৌকার মনোনয়ন পাওয়ার কোন সুযোগ নেই। তিনি জানান, মনোনয়নের ক্ষেত্রে কেন্দ্রের কঠোর নির্দেশনা রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ময়মনসিংহে নৌকার মনোনয়নে বিতর্কিতপ্রার্থী ঠেকাতে একাট্টা তৃণমূল
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ