Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

মেরিন ড্রাইভ সড়কের ৪০ কিলোমিটারের অবৈধ স্থাপনা উচ্ছেদ

| প্রকাশের সময় : ৩০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

টেকনাফ উপজেলা সংবাদদাতা : টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের দু’পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। গতকাল শনিবার সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশে বাহারছড়া শামলাপুর সমুদ্রসৈকত হতে টেকনাফ সাবরাং এক্সক্লুসিভ ট্যুরিজম জোন খুরের মুখ এলাকা পর্যন্ত শতাধিক ঘর-বাড়িসহ বিভিন্ন অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।
এই অভিযানে নেতৃত্ব দেন, টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হোসেন ছিদ্দিক ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তুষার আহমদ। এসময় সাথে ছিলেন, কক্সবাজার র‌্যাব-৭, টেকনাফ ২ বিজিবি, টেকনাফ থানা পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।
অনুসন্ধানে জানা যায়, আগামী ৬ মে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মেরিন ড্রাইভ সড়ক উদ্বোধন উপলক্ষে এ অভিযান চালানো হচ্ছে।
এ প্রসঙ্গে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তুষার আহমদ বলেন, একশ্রেণির লোক মেরিন ড্রাইভসংলগ্ন সমুদ্রসৈকতের ঝাউবাগানের ভেতরে অবৈধভাবে ঘরবাড়িসহ নানা স্থাপনা তৈরি করে বসতি করে আসছে। পর্যটন মন্ত্রণালয়ের নির্দেশে এ অভিযান চালানো হচ্ছে। তিনি আরো জানান, ইতিপূর্বে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শাপলাপুর এলাকার ঝাউবাগানের ভেতরে সাত হাজারের বেশি অবৈধ ঘরবাড়ি তৈরি করে বসবাস করা কমপক্ষে ৪০ হাজার রোহিঙ্গাকে উচ্ছেদ করা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেরিন

৮ নভেম্বর, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ