Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সখিপুরে ভাতিজার হাতে চাচা খুন

| প্রকাশের সময় : ২৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সখিপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা : সখিপুরে ভাতিজার হাতে চাচা মোহাম্মদ আলী শিকদার খুনের ঘটনায় আসামিদের গ্রেফতার ও বিচার দাবিতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে মানবাধিকার সংস্থা ‘ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস্ অব বাংলাদেশ ফাউন্ডেশন’ ও এলাকাবাসী। গত বৃহস্পতিবার সকালে সখিপুর-ঢাকা সড়কে উপজেলার তক্তারচালা বাজার এলাকায় আন্দোলনকারীরা এ কর্মসূচি পালন করে। ঘন্টাব্যাপি কর্মসূচি চলাকালে ওই সড়কে ঢাকা ও সখিপুরগামী সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।
বিক্ষোভ ও মানববন্ধন শেষে হাতীবান্ধা ইউপি চেয়ারম্যান গিয়াস উদ্দিনের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন অধ্যক্ষ সাঈদ আজাদ, উপজেলা ভাইস চেয়ারম্যান সবুর রেজা, ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস্ অব বাংলাদেশ ফাউন্ডেশনের কেন্দ্রিয় কমিটির ভাইস চেয়ারম্যান আবুল হাশেম দুর্জয়, হাতীবান্ধা ইউপির সাবেক ইউপি চেয়ারম্যান নবীন হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান আতোয়ার রহমান প্রমুখ।
সমাবেশে বক্তারা মোহাম্মদর আলীর খুনিদের দ্রæত গ্রেফতার করে ফাঁসি কার্যকর ও অপহরণ মামলা না নেওয়ায় মির্জাপুর থানার ওসি মাঈন উদ্দিনের প্রত্যাহারের দাবি জানানো হয়।
প্রসঙ্গত, পারিবারিক জমিজমা নিয়ে বিরোধের জের ধরে গত বৃহস্পতিবার বিকেলে নিজ বাড়ি উপজেলার হতেয়া কাজিপাড়া গ্রাম থেকে সার ও সিমেন্ট ব্যবসায়ী মোহাম্মদ আলী শিকদারকে বড় ভাই মৃত জামির শিকদারের ছেলে রফিকুল (৩০) ও মেয়ে আছিয়ার ছেলে পনির (২০) মোটরসাইকেলে তুলে নিয়ে যায়। পাঁচ দিন পর গত মঙ্গলবার সকালে হতেয়া গ্রামের হলুদিয়াচালা এলাকা থেকে তার অর্ধগলিত লাশ উদ্ধার করে পুলিশ।
নিহত মোহাম্মদ আলীর বড় ছেলে মামলার বাদী হাসান আলী বলেন, মির্জাপুর পুলিশের গাফলতির কারণেই আমার বাবাকে জীবিত উদ্ধার করা যায়নি। গত শনিবার এলাকাবাসী খুনি রফিকের স্ত্রী তারিন ও তারিনের মাকে ধরে মির্জাপুর পুলিশে সোপর্দ করলেও রাতে তাদের ছেড়ে দেওয়া হয়। আমরা খুনিদের ফাঁসি চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাচা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ