Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

খোকসায় মাইকিং করে প্রতিপক্ষের বাড়িতে হামলা

| প্রকাশের সময় : ২৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

২০ বাড়ি ভাঙচুর
স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে : কুষ্টিয়ার খোকসায় তুচ্ছ ঘটনা কেন্দ্র করে পুলিশের উপস্থিতে মসজিদ থেকে মাইকিং করে দুই কাউন্সিলরের সমর্থকদের ২০টি বাড়িতে হামলা ও লুটতরাজ করেছে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। হামলায় কমপক্ষে ২৩ নারী-পুরুষ ও শিশু আহত হয়েছে।
প্রত্যক্ষদর্শী ও ভুক্তভোগীরা জানান, গ্রামের ভিতর দিয়ে দ্রæত মোটর সাইকেল চালানোর ঘটনা কেন্দ্র করে পরাজিত ইউপি কাউন্সিলর প্রার্থী ফারুকের সমর্থক এনজিও কর্মী রাকিবের উপর হামলা করে প্রতিপক্ষ জহুরুল কাউন্সিলরের সমর্থকরা। এ ঘটনার নিষ্পত্তির জন্য বুধবার দুপুরে উপজেলা কৃষক লীগের সভাপতি ও ওসমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান বাবলু ওসমানপুর কলতলা গ্রামে শালিসী বৈঠকে বসে। এ সময় চেয়ারম্যানের গ্রাম দেবীনগড়ের মসজিদ থেকে মাইকে ঘোষণা দিয়ে জহুরুল কাউন্সিলরের বাড়িতে হামলা ও লুটতরাজ চালানো হয়। হামলাকারীরা আবদুস সালাম, রিপন, সোবাহান, শাজাহান, ময়েন, আবু তালেব, মুক্তার, হাসান, মতিন, হেকমত আলীর বাড়িসহ প্রায় ২০টিও বেশী বাড়ির দরজা জানালা ও টিনের বেড়া ভাংচুর করে। এ ঘটনায় আহতদের মধ্যে সাব্বির (১৮), শাজাহান (৪২), রজব আলী (৬০)সহ ৮ জনকে খোকসা ও কুমারখালী উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্সে ভর্তি করা হয়েছে। বাকীদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে। এ হামলা ও লুটতরাজের ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।
ঘটনার সময় খাবার নিয়ে বসেছিলেন বৃদ্ধ রাবেয়া বেগম, হামলা কারীরা প্রথমে তার বিধবা পুত্রবধূর একমাত্র বসবাসের টিনের ছাপড়া ঘরটির উপর হানা দেয়। এ সময় বৃদ্ধা হাতজোড় করে ঘরটি রক্ষার জন্য অনুরোধ করেছিল। কিন্তু হামলাকারীদের হাত থেকে সেও রেহায় পায়নি। তার সামনের খাবারও হামলাকারীরা লাথি দিয়ে ফেলে দেয়।
জহুরুল মেম্বর অভিযোগ করেন, রাজনৈতিক বিরোধের জের ধরে কৃষকলীগ সভাপতি ও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনিসুর রহমান পরিকল্পিতভাবে মাইকিং করে হামলা চালায়। হামলাকারীরা প্রথমে বন্দুকের গুলি ছুঁড়ে আতঙ্ক সৃষ্টি করে। পরে তারা লুটতরাজ করে বলেও তিনি অভিযোগ করে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। তিনি অভিযোগ করেন পুলিশের উপস্থিতিতেই হামলাকারীরা হামলা চালায়। এ সময় পুলিশের ভূমিকা নিয়েও তিনি ক্ষোভ প্রকাশ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ