Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দুর্নীতির তদন্ত শুরু

| প্রকাশের সময় : ২৬ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

পাবনা জেলা সংবাদদাতা : পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নানা অনিয়ম ও দুর্নীতির তদন্ত শুরু করছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন।
শিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব শাহনাজ সামাদ স্বাক্ষরিত ২০ মার্চ-২০১৭ পাঠানো (১২৯ নং স্মারকে )বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিবকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিরুদ্ধে অভিযোগসমূহ তদন্ত করার জন্য বলা হয়। বিষয়টি শিক্ষামন্ত্রীর একান্ত সচিব, সচিবের একান্ত সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগকে (শিক্ষা মন্ত্রণালয়কে) অবহিত করা হয়েছে।
পাবনা ও বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের বিরুদ্ধে নানা অনিয়ম ও দুর্নীতির অভিযোগের ভিত্তিতেই এই তদন্ত শুরু হয়েছে। শিক্ষক ও কর্মচারী নিয়োগে অনিয়ম, যানবাহন ক্রয় ও অভ্যন্তরীণ টেলিকমিনিকেশনের যন্ত্রপাতি এবং তা সংযোজন কাজ এবং আসবাবপত্র ক্রয়ে কর্তৃপক্ষ দুর্নীতির আশ্রয় নিয়েছেন মর্মে অভিযোগের প্রেক্ষিতেই তদন্ত কাজ শুরু হয়েছে। এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সচিব ড. মো. খালিদ জানান, বিষয়টি তদন্তাধীন আছে। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের জন্য বরাদ্দকৃত অর্থ অপচয়ের অভিযোগ উঠেছে। এ ছাড়াও ভর্তি সংক্রান্ত নানা অনিয়মের দিকটি খতিয়ে দেখবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন। এদিকে, পাবনা দুর্নীতি দমন দপ্তরের এক সূত্রে জানা গেছে, খুব শীঘ্রই নানা বিষয় নিয়ে তারা তদন্তে নামছেন। সংশ্লিষ্ট এক সূত্র নাম প্রকাশ না করার শর্তে বলেন, এই তদন্তে এমনও হতে পারে যে, পাবিপ্রবিকে একটি দুনীর্তিমুক্ত সার্টিফিকেট প্রদান। অপর সূত্র বলেন, বিষয়টি মনে হয় এতো সহজ হবে না, কারণ দুর্নীতি দমন কমিশনের বর্তমান চেয়ারম্যানের মেরুদন্ড অনেক শক্ত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাবনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ