Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

পবিত্র মেরাজ উপলক্ষে সুন্নি আন্দোলনের সমাবেশ

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মেরাজ শরীফের তাৎপর্য তুলে ধরে বিশ্ব সুন্নি আন্দোলনের উদ্যোগে গতকাল (সোমবার) নগরীর মুসলিম হলে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান মেহমান ছিলেন বিশ্ব সুন্নি আন্দোলনের প্রধান উপদেষ্টা আল্লামা ছৈয়দ ছাইফুর রহমান নিজামী শাহ। পীর মাশায়েখ, ওলামায়ে কেরাম ও শিক্ষাবিদের উপস্থিতিতে অনুষ্ঠিত সমাবেশে এ মহান দিবস উপলক্ষে রাষ্ট্রীয় ছুটির আবেদন জানিয়ে বক্তব্য রাখেন বিশ্ব সুন্নি আন্দোলনের প্রতিষ্ঠাতা ও সমাবেশের সভাপতি ইমাম হায়াত। বিশেষ মেহমান ছিলেন আল্লামা সৈয়দ জাহান শাহ, আল্লামা আমিনুল হক, মুফতি আমিন মোজাদ্দেদী, অধ্যাপক আল্লামা ড: আতাউর রহমান মিয়াজী, অধ্যাপক আল্লামা ড: নুরুন্নবী।
সভাপতির বক্তব্যে ইমাম হায়াত বলেন, মহান মেরাজ শরীফ প্রিয় নবীর নিকট স্বয়ং আল্লাহ তা’য়ালার মহিমাময় প্রত্যক্ষ প্রকাশ এবং প্রিয় নবীর মাধ্যমে সমগ্র সৃষ্টির নিকট রহমতময় পরোক্ষ প্রকাশ। আল্লাহ তা’য়ালা তাঁর অসীম ক্ষমতায় প্রিয় নবীকে স্থান-কালের ঊর্ধ্বে তাঁর পরম নৈকট্যে পৌঁছিয়ে তাঁর পবিত্র মহাসত্ত্বার নূর ও তাজাল্লিতে মিলিত করে সমগ্র মানবমন্ডলীর জন্য সত্যের আলো, জীবনের কেন্দ্র এবং সর্বজ্ঞান, সর্বগুণ ও সর্বকল্যাণের উৎসরূপে প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পবিত্র

৭ মার্চ, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩
২৩ জানুয়ারি, ২০২৩
৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ