Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিমান হামলায় ৩ সেনার প্রাণহানি

| প্রকাশের সময় : ২৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ইসরাইলের সেনাবাহিনীর বিমান হামলায় সিরিয়ার কুইনেইত্রা প্রদেশের তিনজন সরকারি বাহিনীর যোদ্ধা নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন অন্তত ২ জন। গত রোববার এ হামলা হয়েছে বলে সরকারপন্থী জাতীয় প্রতিরক্ষা বাহিনীর একজন কর্মকর্তা এএফপিকে জানান।
আল-জাজিরার খবরে বলা হয়, কুইনেত্রা প্রদেশের নাবা-আল-ফাওয়ারে থাকা সরকারি বাহিনী ছিল এ আক্রমণের লক্ষ্যস্থল। এ স্থানটি গোলান মালভূমির ৩০ শতাংশ জুড়ে থাকলেও এটা ইসরায়েলের নিয়ন্ত্রিত এলাকা নয়। সিরিয়ার মানবাধিকার পর্যবেক্ষক দল এ হামলার সত্যতা নিশ্চিত করেছে কিন্তু এ বিষয়ে বিস্তারিত কিছু জানায়নি। গত শুক্রবার ইসরাইলের একজন সেনা জানান, তারা সিরিয়ায় আক্রমণের সিদ্ধান্ত নিয়েছে। গোলান মালভূমির উত্তর পাশে এ হামলা করা হবে বলে তিনি জানান।
সিরিয়ার সরকারি সংবাদ সংস্থা সানা জানায়, ইসরাইল সিরিয়ার কুইনেত্রা প্রদেশে গত রোববার হামলা করায় প্রচুর পরিমাণে ক্ষতি হয়েছে। ইসরাইল স¤প্রতি সিরিয়ার যুদ্ধে অংশ নেওয়া শুরু করেছে। ইসরাইলের সঙ্গে সিরিয়ার সীমান্ত রয়েছে। গোলান মালভূমির ১২০০ বর্গ কিলোমিটার ইসরাইলের দখলে রয়েছে। আল-জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ