Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

গরু চোরের প্রতিবাদ!

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

কক্সবাজার অফিস : কক্সবাজারের ইদগাঁও এলাকার মানুষ অসহায় গুরুচোর চক্রের হাতে। প্রতিবাদ করেও তারা প্রতিকার পাচ্ছে না। বেপরোয়া হয়ে উঠেছে গরুচোর চক্র। অব্যাহত গরু চুরিতে অতিষ্ঠ হয়ে প্রতিবাদ সমাবেশ করেছলি কৃষক-গৃহস্থ ও জনসাধারণ। আর এতে বেজায় ক্ষুব্ধ হয়েছে সংঘবদ্ধ গরুচোরের চক্র। প্রতিবাদ সমাবেশের পর গত ১৫ দিনের মধ্যেই এলাকার ৩৭ টি গরু চুরি করে তারা। এতেও ক্ষোভ মেটেনি চোরচক্রের। অবশেষে গতকাল বিভিন্ন এলাকা থেকে অর্ধ ডজন গরু চুরি করে এনে প্রতিবাদ সমাবেশ ডেকে মঞ্চের সামনেই বেঁধে রেখে ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটায় তারা। এসময় একটা দোকানে হানা দিয়ে মালামালও লুট করে নেয় তারা। এরপর গরুগুলো ওখান থেকে পিকআপে তুলে চম্পট দেয়। ঘটনাটি ঘটেছে কক্সবাজার সদরের ঈদগাঁও ইউনিয়নের কালিরছড়া বাজারে।
স্থানীয় শিক্ষাবিদ প্রকৌশলী আলমগীর চৌধুরী জানান, বিভিন্ন পাড়া-মহল্লা ও গ্রামের গোয়ালঘর থেকে প্রতিরাতেই গরু চুরি হচ্ছিল। রাতে পাহারা দিয়েও গরু চুরি ঠেকানো যাচ্ছিল না। এতে অতিষ্ঠ হয়ে এলাকার কৃষক ও জনপ্রতিনিধিসহ স্থানীয় জনগণ স¤প্রতি কালিরছড়া বাজার প্রাঙ্গণে প্রতিবাদ সমাবেশ করেন। ঈদগাঁও পুলিশ তদন্ত কন্দ্রের কর্মকর্তারা, রাজনীতিবদ ও কমিউনিটি পুলিশের সদস্যরা এতে উপস্থিত ছিলেন। এর ফলস্বরূপ, চোরেরা গরুচুরির মাত্রা বাড়িয়ে দিয়ে ও ১৫ দিনেই ৩৭ টি গরু চুরি করে গায়েব করে ফেলে। অতিষ্ঠ এলাকাবাসী গুরু চুরি রোধে কার্যকর ব্যবস্থা নেয়ার জন্য দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গরু চোর

২৫ মার্চ, ২০২১
২৪ এপ্রিল, ২০১৭
৭ নভেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ