Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফকিরাপুল থেকে চুনকুটিয়া পর্যন্ত হবে নতুন ফ্লাইওভার -ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর ফকিরাপুল থেকে নাইটিঙ্গেলমোড় হয়ে বাবুবাজার পেরিয়ে চুনপুটিয়া পর্যন্ত নতুন একটি ফ্লাইওভার নির্মাণ করা হবে। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) জন্য দেওয়া হবে ৩০০ পুলিশ সদস্য। আর যানজট নিরসনে নগরীতে নামানো হবে ৪ হাজার আধুনিক বাস।
গতকাল রোববার বিকেলে নগর ভবনে ঢাকা সড়ক পরিবহন কর্তৃপক্ষের (ডিটিসিএ) পরিচালনা পরিষদের নবম সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৈঠক শেষে ব্রিফিং করে এ কথা জানান সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের
মন্ত্রী বলেন, ফকিরাপুল থেকে নাইটিঙ্গেলমোড় হয়ে বাবুবাজার পেরিয়ে চুনপুটিয়া পর্যন্ত একটি ফ্লাইওভার নির্মাণের সিদ্ধান্ত হয়েছে। এটি নির্মাণে নামার আগে ট্রাফিক ব্যবস্থা নিয়ে সর্বোচ্চ সতকর্তা অবলম্বন করতে হবে।
ওবায়দুল কাদের জানান, গাবতলী থেকে নবীনগর পর্যন্ত এক্সপ্রেসওয়ে নির্মাণ নিয়েও সভায় আলোচনা হয়েছে। কথা হয়েছে হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের সম্মুখ থেকে কমলাপুর পর্যন্ত মেট্রোরেল লাইন নির্মাণ প্রকল্প নিয়েও।
মন্ত্রী বলেন, দুই সিটি কর্পোরেশন ও রাজউকের জন্য ৩০০ পুলিশ সদস্য দেওয়া হবে। এজন্য একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক ডাকা হবে। এই ৩০০ পুলিশের কাজ হবে সিটি কর্পোরেশনের ফুটপাত দখলমুক্ত করতে অভিযান চালানো। স্বরাষ্ট্র মন্ত্রণালয় এ পুলিশ সিটি কর্পোরেশনকে দেবে। বৈঠকে অংশ নেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকও। তিনি জানান, পরিবহন নেতাদের সঙ্গে নিয়ে ঢাকায় ৪ হাজার বাস নামানোর একটি পরিকল্পনা হয়েছে। এ নিয়ে মে মাসের প্রথম সপ্তাহে সড়কমন্ত্রীর সঙ্গে বিশেষ বৈঠক হবে।
ওবায়দুল কাদেরের সভাপতিত্বে বৈঠকে আরও উপস্থিত ছিলেন গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন, সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের সচিব, বিভাগীয় সচিব, বিভাগগুলোর মহাপরিচালকসহ ঢাকার পার্শ্ববর্তী জেলা ও পৌরসভার মেয়র, প্রশাসকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্লাইওভার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ