Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

শুধুমাত্র ভালো রেজাল্ট নয়, সন্তানকে মানবিকতা শেখাতে সচেষ্ট হোন

পিতা-মাতার প্রতি মহিলাবিষয়ক প্রতিমন্ত্রীর আহবান

| প্রকাশের সময় : ২৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, শুধু সরকারই নয়, মাদকের মূলোৎপাটনে সকলস্তরে মাদকের বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে। তিনি বলেন, নানা সমস্যা ও সঙ্কটে নারীরা মাদকাসক্ত হয়ে পড়াসহ তাদের মাদক পাচার ও কেনাবেচায় ব্যবহার করা হচ্ছে। এসব থেকে প্ররিত্রাণ পেতে সরকার নারীর উন্নয়নে ও স্বাবলম্বী করতে বিভিন্ন কার্যক্রম গ্রহণ ও বাস্তবায়ন করছে। প্রতিমন্ত্রী বলেন, মাদকে শিশুরাও ঝুঁকে পড়ছে।
বিশেষ করে পথশিশুরা অভিভাবকহীন পরিবেশে বেড়ে উঠছে। এদের নিরাময় ও বিপথ থেকে ফিরিয়ে আনা কষ্টসাধ্য হচ্ছে। সরকারি ও বেসরকারিভাবে তাদের জন্য কাজ করা হচ্ছে। তিনি বলেন, আজ-কাল লক্ষ্য করা যাচ্ছে মা-বাবা শুধুমাত্র সন্তানের ভালো ফলাফল নিয়ে ব্যস্ত থাকেন কিন্তু সন্তানের মানবিকতাবোধ, নৈতিকতাবোধ প্রভৃতি শিখাচ্ছেন না। তিনি সকলকে এ বিষয়ে সচেষ্ট হওয়ার আহবান জানান। গতকাল রাজধানীর সোনারগাঁও হোটেলে আগামী প্রকাশনীর সহযোগিতায় ‘মানস’ আয়েজিত ‘তামাক, মাদক ও নারী : বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভা ও বই প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন । প্রফেসর ডা. অরূপ রতন চৌধুরীরর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মানসের সাংগঠনিক সম্পাদক মতিউর রহমান তালুকদার। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেনÑ বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভা প্রধান নাসিমুন আরা হক মিনু, তত্ত¡াবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা অ্যাডভোকেট সুলতানা কামাল, দৈনিক ইত্তেফাকের ভারপ্রাপ্ত সম্পাদক তাসমিমা হোসেন, সেন্ট্রাল উইমেন্স ইউনির্ভাসিটির প্রফেসর ও নারীনেত্রী মালেকা বেগম, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, আগামী প্রকাশনীর স্বত্বাধিকারী ওসমান গনি, মানসের সাংগঠনিক সম্পাদক ওসমান গনি ও মাদক নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক সালাহউদ্দিন মাহমুদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ