Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

ভেনিজুয়েলায় বিক্ষোভ অব্যাহত, নিহতের সংখ্যা ২০ ছাড়িয়েছে

| প্রকাশের সময় : ২৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : ভেনিজুয়েলার রাজধানী কারাকাসের রাজপথে রাতভর প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর বিরুদ্ধে গণবিক্ষোভে সহিংসতায় আরো ১২ জন নিহত হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২০-এ দাঁড়িয়েছে। এরপরও দেশটিতে গণবিক্ষোভ অব্যাহত রয়েছে। তারা প্রেসিডেন্ট মাদুরোর পদত্যাগ দাবি করছেন। বিরোধী দলের নেতারা শনিবার এবং সোমবার নতুন করে গণবিক্ষোভের ডাক দেন। পাবলিক মিনিস্ট্রি’র এক বিবৃতিতে শুক্রবার বলা হয়, ক্রমবর্ধমান সহিংসতায় আহত হয়েছে ৬ জন। এ নিয়ে গত তিন সপ্তাহ ধরে চলা বিক্ষোভে নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২০-এ।
ভেনিজুয়েলার ভাইস প্রেসিডেন্ট তারেক এল এসামি শুক্রবার বলেন, বিরোধী দলগুলো অপরাধী সংগঠনগুলোকে সাথে নিয়ে এক অঘোষিত যুদ্ধ শুরু করেছে। দাঙ্গা পুলিশ কারাকাসের পূর্ব, পশ্চিম ও দক্ষিণাঞ্চলে বিক্ষোভকারীদের ওপর কাঁদানে গ্যাস নিক্ষেপ করছে। পাবলিক মিনিস্ট্রি জানায়, কারাকাসের সবচেয়ে বড় সামরিক ঘাঁটির কাছে এ ভ্যালিতে সহিংসতায় ১১ জন নিহত হয়। এদের সকলের বয়স ১১ থেকে ৪৫ বছরের মধ্যে। সরকারের পক্ষ থেকে ১১ জন নিহতের ব্যাপারে তদন্তের নির্দেশ দেয়া হয়েছে বলেও মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়। আল জাজিরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ