Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিএনপি চেয়ারপারসনের প্রতি যুবলীগ চেয়ারম্যানের প্রশ্ন

ম্যাডাম, দেশ কীভাবে বিক্রি হয়

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার প্রতি প্রশ্ন রেখে বলেছেন, জনগণ জানতে চায়Ñ ম্যাডাম, দেশ বিক্রি কীভাবে হয়? তিনি বলেন, উত্তাল সমুদ্র পাড়ি দেয়ার ক্ষিপ্রতা আছে বলেই বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা আজ বিশ্ব রাজনীতিতে এক রোল মডেল।
গতকাল শুক্রবার সকালে আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিণ ৩৭ নং ওয়ার্ডের ত্রি-বার্ষিক কাউন্সিল সদরঘাটের সাইকেল মাঠে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে যুবলীগ চেয়ারম্যান এসব কথা বলেন। কাউন্সিলের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ শাখার সভাপতি ইসমাইল  চৌধুরী সম্রাট।
ওমর ফারুক চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সা¤প্রতিক ভারত সফরের পর থেকেই বিএনপি নেত্রী ধুয়ো তুলেছেন, ভারতের কাছে দেশ বিক্রি হয়েছে! বরাবরই আওয়ামী লীগের ক‚টনৈতিক সাফল্যের সঙ্গে পেরে উঠতে না পেরে বিকল্প হিসেবে ভারত বিরোধীতাকেই পুঁজি করেছে স্বাধীনতাবিরোধী অপশক্তি। কিন্তু বাইরে ভারতবিরোধিতা আর ভেতরে ভেতরে ভারতের সঙ্গে নতজানু সখ্য গড়ে তুলতে চেয়েছে সবাই। আর তা পারেনি বলেই আওয়ামী লীগের সাফল্যকে প্রশ্নবিদ্ধ করার অপচেষ্টা চালানো হয়।
তিনি বলেন, এখন পর্যন্ত ১৭ বার ভারত সফর করেছেন বাংলাদেশের বিভিন্ন সরকার প্রধান। কিন্তু সা¤প্রতিক সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে সম্মান পেয়েছেন তা বাংলাদেশ-ভারত সম্পর্কের ইতিহাসে বিরল। বাংলাদেশ যে ভারতের কাছে গুরুত্বপূর্ণ সেটা প্রমাণ করে দিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। প্রটোকল ভেঙে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে তিনি উপস্থিত হন বিমানবন্দরে।
যুবলীগ চেয়ারম্যান প্রশ্ন রেখে আরো বলেন, বেগম জিয়া কি ভারত সরকারের বন্ধুত্বের স্পষ্ট বার্তা বুঝতে পারেননি? শেখ হাসিনাকে দেয়া ভারতের এই সম্মান কি দেশ বিক্রির ইঙ্গিত দেয়, নাকি বন্ধুত্বের? প্রতিবেশীর সঙ্গে আত্মমর্যাদা রেখে বন্ধুত্ব কি দেশ বিক্রি? তিনি আরো বলেন, বেগম জিয়া  চোখ খুলুন। আজকে আন্তর্জাতিক ক‚টনীতিতে বাংলাদেশ সংহত অবস্থান এসেছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে। দেশকে এগিয়ে নিতে না পারেন অন্তত দেশের এই অগ্রাযাত্রাকে ব্যাহত করার  চেষ্টা করবেন না।
সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন যুবলীগ সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট কাজী নজীব উল্লাহ হীরু। বক্তব্য রাখেন মহানগর দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বদিউল আলম প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ