Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মিরপুরজুড়ে গ্যাস নেই, ভোগান্তিতে বাসিন্দারা

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : রাজধানীর মিরপুরের বৃহত্তর এলাকায় গতকাল (শুক্রবার) সকাল থেকে গ্যাস নেই। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ওই এলাকার বাসিন্দারা। মেট্রোরেলের কাজের জন্য গ্যাস লাইন সংস্কারের অংশ হিসেবে সকাল থেকে গ্যাস বন্ধ রাখা হয়েছে।
খোঁজ নিয়ে জানা গেছে, রোকেয়া সরণি, শেওড়াপাড়া, কাজীপাড়া, মিরপুর ৭, মিরপুর ৯, মিরপুর ১০, মিরপুর ১১, মিরপুর ১৩, মিরপুর ১৪, পল্লবী, কালশী, ইব্রাহিমপুর, কাফরুল প্রভৃতি এলাকায় গতকাল সকাল থেকে গ্যাস নেই।
তিতাস গ্যাসের পক্ষ থেকে বৃহস্পতিবার রাত ১০টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত রাজধানীর একাধিক স্থানে গ্যাস সরবরাহ বন্ধ থাকার ঘোষণা দেয়া হলেও রাজধানীর মিরপুর ও কল্যাণপুরে দুপুর পর্যন্ত গ্যাসের দেখা পওয়া যায়নি।
গ্যাস না থাকায় বিপাকে পড়েছেন ওই এলাকার গৃহিণীরা। সংশ্লিষ্ট এলাকায় রান্নাবান্না বন্ধ রয়েছে। কলা-রুটি খেয়েই অনেকে দিন পার করেছেন।
তিতাস গ্যাস ট্রান্সমিসন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেড কর্তৃক বৃহস্পতিবার পাঠানো জরুরি গ্যাস শাট ডাউন বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঢাকা ম্যাস র‌্যাপিড ট্রানজিট ডেভেলপমেন্ট মেট্রো রেল প্রকল্পের আওতায় পাইপলাইন স্থানান্তরের নিমিত্তে টাই-ইন কাজের জন্য বৃহস্পতিবার রাত ১০টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত ১০ ঘণ্টা রাজধানীর একাধিক স্থানে গ্যাসের সরবরাহ বন্ধ থাকবে।
তিতাসের পরিচালক (অপারেশন) এইচএম আলী আশরাফ জানান, পাঁচটি এলাকায় সংস্কারকাজের জন্য বৃহস্পতিবার রাতে গ্যাস বন্ধ করা হয়। রাতেই কাজ শেষ করার কথা ছিল। কিন্তু তা সম্ভব হয়নি।
তবে আজ দ্রæত গ্যাস চলে আসবে। গ্যাস বন্ধ থাকার বিষয়ে সংশ্লিষ্ট এলাকায় মাইকিং করার জন্য বলা হয়েছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ