Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এএফসি অনূর্ধ্ব-১৬ ও ১৯ টুর্নামেন্টের গ্রæপিং

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম



স্পোর্টস রিপোর্টার : এএফসি অনূর্ধ্ব-১৬ ও ১৯ ফুটবল চ্যাম্পিয়নশিপের বাছাই পর্ব মাঠে গড়াচ্ছে চলতি বছরের শেষ দিকে। এ দু’আসরেই খেলবে বাংলাদেশ। দুই টুর্নামেন্টকে সামনে রেখে গ্রæপিং নির্ধারণের জন্য গতকাল ড্র অনুষ্ঠিত হয়। এশিয়ান ফুটবল কনফেডারেশনের (এএফসি) কার্যালয়ে অনুষ্ঠিত ড্র’তে অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টের ‘ই’ গ্রæপে পড়েছে বাংলাদেশ। অন্যদিকে অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্টের ‘বি’ গ্রæপে জায়গা হয়েছে বাংলাদেশের।
অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে ৪৫টি দেশ খেলবে দশ গ্রæপে ভাগ হয়ে। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ১৬ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত। বাংলাদেশের গ্রæপের খেলা শুরু হবে ২০ সেপ্টেম্বর। বাংলাদেশ গ্রæপের স্বাগতিক কাতার। গ্রæপে লাল-সবুজদের অন্য দুই প্রতিপক্ষ আরব আমিরাত ও ইয়েমেন। ২০ সেপ্টেম্বর প্রথম ম্যাচে আরব আমিরাত, ২২ সেপ্টেম্বর দ্বিতীয় ম্যাচে ইয়েমেন ও ২৪ সেপ্টেম্বর শেষ ম্যাচে কাতারের মুখোমুখি হবে বাংলাদেশ।
এদিকে অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে ৪৩ দেশকে দশ গ্রæপ বিভক্ত করা হয়েছে। সব গ্রæপের চ্যাম্পিয়ন ও সেরা পাঁচ রানার্সআপ এবং স্বাগতিক দল নিয়ে হবে চূড়ান্ত পর্ব। গ্রæপে বাংলাদেশের প্রতিপক্ষ সাফের দুই দেশ শ্রীলঙ্কা, মালদ্বীপ এবং উজবেকিস্তান ও তাজিকিস্তান। এবার বাংলাদেশকে খেলতে হবে তাজিকিস্তান গিয়ে। ৩১ অক্টোবর থেকে ৮ নভেম্বর  পর্যন্ত চলবে এই বাছাই। ৩১ অক্টোবর তাজিকিস্তান, ২ নভেম্বর মালদ্বীপ, ৬ নভেম্বর উজবেকিস্তান ও ৮ নভেম্বর শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ