Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আগামী নির্বাচনে বিএনপি অংশগ্রহণ করবে ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ২২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নোয়াখালী ব্যুরো : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আশা প্রকাশ করে বলেছেন- ‘গত নির্বাচনে অংশগ্রহণ না করে বিএনপি ভুলের যে চোরাবালিতে আটকে গিয়েছিল, আমাদের বিশ্বাস সেই চোরাবালি থেকে বের হয়ে আসতে আগামী নির্বাচনে তারা অংশগ্রহণ করবে।’ শুক্রবার (২১ এপ্রিল) সকালে নোয়াখালীর সদর উপজেলার নেয়াজপুর ইউনিয়নের ভুলুয়া ডিগ্রি কলেজ মাঠ প্রাঙ্গণে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম এডভোকেট মমিন উল্যাহ্’র কবর জিয়ারত শেষে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন তিনি।
মন্ত্রী আরো বলেন, সংবিধান সম্মতভাবেই আগামী জাতীয় নির্বাচন অনুুষ্ঠিত হবে। নির্বাচনে সহায়ক সরকারের কোন বিধান সংবিধানে নেই। নির্বাচনকালীন একটি সরকার গঠন করা হবে। আর ওই সরকারের কাজ হবে নির্বাচন কমিশনের সহায়ক শক্তি হিসেবে কাজ করা। ওই নির্বাচন হবে নির্বাচন কমিশনের অধীনে। আর ক্ষমতাসীন সরকার শুধু তাদের সহযোগিতা করবে।
তিনি বিএনপিকে উদ্দেশ্য করে বলেন, তাদের নির্বাচনে নিয়ে আসার প্রশ্ন কেন? একটি বড় রাজনৈতিক দল হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির সাংবিধানিক অধিকার। তারা কোন দলের দয়ার রাজনীতি করে না। তারা তাদের আদর্শ নিয়ে রাজনীতি করে। বিএনপি জানে কোন রাজনৈতিক দল পর পর দু’বার জাতীয় নির্বাচনে অংশগ্রহণ না করলে তাদের নিবন্ধন বাতিল হওয়ার সম্ভাবনা থাকে।
এসময় নোয়াখালী জেলা প্রশাসক বদরে মুনির ফেরদৌস, নোয়াখালী জেলা পুলিশ সুপার (এসপি) মো. ইলিয়াছ শরীফসহ আওয়ামী লীগের দলীয় নেতা-কর্মীরা ও মরহুমের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।
বিকেলে মন্ত্রী জেলা শহীদ মিনার প্রাঙ্গণে নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম মমিন উল্লাহ্্’র স্মরণ সভায় প্রধান অতিথি ও পরে বেগমগঞ্জের চৌমুহনী রেইল গেইটে নোয়াখালীর সর্ববৃহৎ আধুনিক শীতাতপ নিয়ন্ত্রিত শপিংমল মোরশেদ আলম কমপ্লেক্স-এর উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ