Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

নির্ধারিত সময়েই এনআরবি ব্যাংকের এজিএম-হাইকোর্ট

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : বাদ পড়া পরিচালকদের অন্তর্ভুক্ত করে এনআরবি কমার্শিয়াল (এনআরবিসি) ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠানের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। গতকাল বৃহস্পতিবার বিচারপতি এ এফ এম আব্দুর রহমানের অবকাশকালীন একক হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। ফলে আগামি ২৩ এপ্রিল এই এজিএম অনুষ্ঠানে বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা। আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস ও মেহেদী হাসান চৌধুরী। ব্যাংকের পক্ষে এসএম মনিরুজ্জামান। পরে এসএম মনিরুজ্জামান আদেশের বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন।
তিনি আরো বলেন, ব্যাংকটির বর্তমান চেয়ারম্যান ফরাছত আলী এই এজিএমএ চেয়ারম্যান হিসেবে প্রতিনিধিত্ব করবেন। তাছাড়া এজিএমে বাংলাদেশ ব্যাংকের পর্যবেক্ষক মাসুদ বিশ্বাসসহ অপর তিনজনকে ব্যাংকের পরিচালক হিসেবে অংশ নেয়ার সুযোগ দিতে বলা হয়েছে। বাদ পড়া তিন পরিচালক হলেন- আদনান ইমাম, এসএম তমাল পারভেজ ও রফিকুল ইসলাম আরজু।
তিনি আরও বলেন, আদালত বার্ষিক রিপোর্টে ওই তিনজনের নাম অন্তর্ভূক্ত করার পাশাপাশি পরিচালক হিসেবে তাদের নাম ব্যাংকটির ওয়েব পেজে অন্তর্ভূক্ত করার নির্দেশ দিয়েছেন। আদালত গোপন ব্যালটে ভোট গ্রহণের সিদ্ধান্ত বহাল রেখেছেন। আর বহিরাগতদের বার্ষিক সাধারণ সভায় প্রবেশ নিষিদ্ধই থাকছে। ব্যাংকটির বার্ষিক প্রতিবেদনে নাম না থাকা ও এজিএমে অংশগ্রহণের জন্য কোন চিঠি না পাওয়ায় আদনান ইমামসহ ব্যাংকের তিন পরিচালক হাইকোর্টে আবেদন এই আবেদন করেছিলেন। এছাড়া বর্তমান চেয়ারম্যানের অধীনে এজিএম না করার নির্দেশনাও চাওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ