Inqilab Logo

শুক্রবার ১৩ সেপ্টেম্বর ২০২৪, ২৯ ভাদ্র ১৪৩১, ০৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে খাল নালা পরিষ্কারে সাড়ে ১১ কোটি টাকা

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো ঃ বর্ষার আগেই চট্টগ্রাম নগরীর খাল-নালা পরিষ্কারে ১১ কোটি ৫৫ লাখ টাকার প্রকল্প নেয়া হয়েছে। পানিবদ্ধতা থেকে স্থায়ী মুক্তির জন্য পানি উন্নয়ন বোর্ড কর্ণফুলী নদীর তীরে দেওয়াল নির্মাণ করছে। ২৫টি খাল ড্রেজিং করে খালের মুখে পাম্প হাউজ সহ সøুইস গেইট নির্মাণে ২৫০০ কোটি টাকার প্রকল্প নেয়া হয়েছে। সিটি কর্পোরেশনের সাধারণ সভায় গতকাল (বৃহস্পতিবার) এসব তথ্য জানান মেয়র আ জ ম নাছির উদ্দীন। মেয়র বলেন, চসিকের থোক ও রাজস্ব বরাদ্দ থেকে ৪১টি ওয়ার্ডে ৪১৬টি প্রকল্পের অধীনে ১৬০ কোটি ২৩ লাখ টাকার সড়ক উন্নয়ন প্রকল্প, এডিপির আওতায় ৫৭টি প্রকল্পের অধীনে ১৬২ কোটি ৭২ লাখ টাকার সড়ক উন্নয়ন প্রকল্পের দরপত্র আহŸান করা হয়েছে।
মেয়র বলেন, পরিবেশ বান্ধব, স্বাস্থ্যকর ও বিশ্বমানের বাসোপযোগী নগরী গড়ে তোলার লক্ষ্যে আবর্জনা ব্যবস্থাপনায় গৃহীত কর্মসূচীর অধীনে প্রায় ১৭শত নতুন সেবক নিয়োগ দেয়া হয়েছে। ডোর টু ডোর আবর্জনা সংগ্রহ ও অপসারণ কার্যক্রম শতভাগ সফল করার জন্য কাউন্সিলরদের দায়িত্ব নেয়ার আহবান জানান মেয়র। তিনি বলেন, এ বছরের মধ্যে বর্জ্য ব্যবস্থাপনায় শতভাগ সফলতা অর্জন করতে হবে। তিনি ২০১৮ সনের মধ্যে নগরীকে শতভাগ আলোকিত করার লক্ষ্যে প্রণীত কর্মসূচী সমূহ তুলে ধরেন। সভায় নির্বাচিত পরিষদের সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর, অফিসিয়াল কাউন্সিলরসহ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা ও বিভাগীয় প্রধানগণ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ