Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাবির ৩ শিক্ষার্থীকে পুলিশে দিলো ছাত্রলীগ

| প্রকাশের সময় : ২১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

রাবি রিপোর্টার : সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকের মাধ্যমে জঙ্গি সংশ্লিষ্টতার সাথে জড়িত অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষর্থীকে পুলিশে সোপর্দ করেছে ছাত্রলীগ। গতকাল বিকেলে টুকিটাকি চত্বরে থেকে তাদের পুলিশে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। আটককৃতরা হলেন- বিশ্ববিদ্যাল্যায়ের মার্কেটিং বিভাগের জোবায়ের হোসেন, প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিভাগের মকসুদুল ইসলাম এবং ভূ-তত্ত¡ ও খনিবিদ্যা বিভাগের আল তৌহিদ সনি। তারা সবাই প্রথম বর্ষের শিক্ষার্থী।
ছাত্রলীগ সূত্রে জানা যায়, গতকাল (বৃহস্পতিবার) দুপুরে বিশ^বিদ্যালয়ের টুকিটাকি চত্বরে জুবায়ের হোসেনকে জিজ্ঞাসাবাদ করে বিশ^বিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় সে স্বীকার করে আইএস-এর ফেসইবুক পেজে যা শেয়ার করে তারা তা তার ভালো লাগে। তার ফোন থেকে তথ্য নিয়ে পরে ডেকে নিয়ে আসা হয় মাকসুদুল হককে। আর মুখে দাঁড়ি থাকা এবং এ ঘটনা দেখে দ্রæতপায়ে ঘটনাস্থল ত্যাগ করতে দেখে সন্দেহের বশবর্তী হয়ে আল তৌফিককেও জিজ্ঞাসাবাদ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে তাদের পুলিশে তুলে দেয়া হয়।
জিজ্ঞাসাবাদের সময় সাংবাদিকদের সামনে জুবায়ের হোসেন বলেন, ‘তারা (আইএস) যে কাজগুলো করে সেগুলো ঠিক না বেঠিক তা বোঝার জন্যে আমি ফেসবুকে তাদের পোস্টগুলো পড়তাম। তাদের লেখা ভালো লাগে। তাদের কার্যক্রম নিয়ে মওলানাদের সাথে কথাও বলতাম। এসব বিষয় নিয়ে আমি কনফিউজড। কিন্তু আমি তাদের সাথে যুক্ত হইনি।’
এ সময় তার ফোন থেকে আইএস-এর বিভিন্ন বিষয় ও বিভিন্ন যুদ্ধের ভিডিও পাওয়া যায়। এমন সময় তার ম্যাসেঞ্জারে বার্তা পাঠায় ‘শেষ স্টেশন কবরস্থান’ নামের আইডির মালিক মাকসুদুল হক। সেখানে উল্লেখ করে, ছাত্রলীগ তাকে কিছু করেছে কিনা। পরে বিনোদপুর থেকে তাকেও তুলে নিয়ে আসে ছাত্রলীগের নেতাকর্মীরা। শাখা ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, দীর্ঘদিন থেকেই তারা আমাদের নজরদারিতে ছিলো। ফেইসবুকে জঙ্গি সংশ্লিষ্ট ও আইএস-এর বিভিন্ন তথ্যসহ প্রধানমন্ত্রীকে নিয়েও ব্যঙ্গাত্মক ভিডিও শেয়ার করে।
মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, ‘জঙ্গি সন্দেহে তিনজনকে পুলিশে দিয়েছে ছাত্রলীগ। তাদের থানায় নিয়ে আসা হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ