Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাওধার লাশ পুনঃময়নাতদন্তের আদেশ

| প্রকাশের সময় : ১৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : রাজশাহী ইসলামি ব্যাংক মেডিক্যাল কলেজের ছাত্রী ও মালদ্বীপের মডেল রাওধা আতিফের লাশ পুনঃময়নাতদন্তের জন্য কবর থেকে তোলার আদেশ দিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত-১ এর বিচারক মাহবুবুর রহমান এ আদেশ দেন। আদেশে বলা হয়, একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে এ লাশ তুলতে হবে। আদালত পরিদর্শক আবুল হাশেম জানান, অতিরিক্ত জেলা প্রশাসক ও মামলার তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে লাশ উত্তোলনের আদেশ দেয়া হয়। এ জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিতে জেলা প্রশাসককে বলা হয়েছে। সোমবার বিকেলে রাওধা হত্যা মামলার তদন্ত কর্মকর্তা রাজশাহী সিআইডির পরিদর্শক আসমাউল হক রাওধার লাশ উত্তোলন করে পুনঃময়নাতদন্তের অনুমতি চেয়ে আবেদন করেন।
এর আগে, এ ঘটনায় দায়ের করা হত্যা মামলাটি গত ১৪ এপ্রিল দুপুরে তদন্তের জন্য দায়িত্ব পায় পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। একইসঙ্গে রাওধার মৃত্যুর পর শাহ মখদুম থানায় করা অপমৃত্যুর মামলাটির তদন্তভারও সিআইডির ওপর ন্যস্ত হয়।
উলেখ্য, গত ২৯ মার্চ ইসলামী ব্যাংক মেডিক্যাল কলেজ ছাত্রী হোস্টেলের ২০৯ নম্বর কক্ষে ওড়না পেঁচানো অবস্থায় রাওধার ঝুলন্ত লাশ পাওয়া যায়। পরে লাশের ময়নাতদন্তের জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে সম্পন্ন হয়। এ নিয়ে ফরেনসিক বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক মনসুর রহমানকে প্রধান করে তিন সদস্যের টিম গঠন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ