Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চাঁদাবাজি শিক্ষক লাঞ্ছনা ও ভাংচুরের প্রতিবাদে জয়পুরহাট সরকারি কলেজের শিক্ষকদের মানববন্ধন

| প্রকাশের সময় : ১৪ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

জয়পুরহাট জেলা সংবাদদাতা : জয়পুরহাট সরকারি কলেজে বহিরাগত ছাত্রলীগ নামধারী সন্ত্রাসীরা অধ্যক্ষের কার্যালয় ও বাসভনে ভাংচুর শিক্ষকদের লাঞ্ছিত প্রাণনাশে হুমকি দেয়ার প্রতিবাদে গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় কলেজ প্রঙ্গণে শিক্ষক কর্মচারীবৃন্দের এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।
প্রায় ঘণ্টাব্যাপী মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ওই কলেজের শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল মজিদ, বিসিএস শিক্ষাকাডার এর যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক আব্দুল জলিল, দর্শণ বিভাগের অধ্যক্ষ আব্দুস ছালাম ব্যবস্থাপনা বিভাগের সহকারি অধ্যাপক গোলাম আজম, শরীরচর্চা বিষয়ক শিক্ষক মাহবুব্ মোরর্শেদ আলম লেবু প্রমুখ।মানববন্ধনে বক্ত্যরা বলেন,জয়পুরহাটসহএ অঞ্চলের সুনামধন্য ও শান্তিপূর্ণ এ কলেজটি জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা ও সাধারন সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজার কাছে কলেজটি জিম্মি হয়ে পড়েছে। তাদের সরাসরি ইন্ধনে কলেজ ছাত্রলীগ নামধারী কিছু সন্ত্রাসি এবং তাদের মনোনিত ছাব্বির ও শাকিলের জিম্মি দশা ও চাদাবাজীর কারনে গত ২৫ ফের্রুয়ারী সব আযোজন করে ও বাষিক ক্রীড়া প্রতিযোগিতা বন্ধ করা হয়েছে। এবারও নববর্ষকে কেন্দ্র করে তারা ৩ লাখ টাকা চাঁদাদাবি করে।আমি দিতে অশিক্ষিতি জানায় এবং কলেজের নিয়ম অনুযায়ী বৈশাখী উদযাপন কমিটি গঠন করে বর্ষপালন করতে চাইলে তারা আমাকে ও শিক্ষকদের লাঞ্চিত করে বীরর্দপে চলে যায় এবং বলে কলেজ ছাত্রলীগের কথা মত চলবে না চালালে কাউকে এখানে থাকতে দেওয়া হবে না বলে শাসিয়ে যায়। তাছাড়া মামলা হলেও পুলিশ কোন ব্যাবস্থা নিচ্ছেনা। কথা বলার সময় শিক্ষকরা কান্নায় ভেঙ্গে পড়েন।
এ ব্যাপারে জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া হোসেন রাজা ও সাধারন সম্পাদক আবু বক্কর সিদ্দিক রেজার সাথে কথা বললে তারা তাদের বিরুদ্ধে অভিযোগ অস্বিকার করে বলেন প্রিনন্সিপালের মাথা খারাপ হয়ে গেছে তাই তিনি আমাদের সর্ম্পকে আজেবাজে কথা বার্তা বলছে।জয়পুরহাট সদর থানার ভারপাপ্ত কর্মকতা ওসি ফরিদ হোসেন বলেন অধ্যক্ষের র্কাযলয় ও বাসভনে ভাংচুর এবং শিক্ষকদের লাঞ্চিত ও প্রাণনাশে হুমকি দেয়ার ঘটনায় দায়ের করা মামলার আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে এবং কলেজের পরিবেশ যেন নষ্ট না হয় সে ব্যাপারে পুলিশ সজাগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চাঁদাবাজি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ