Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সিরিয়ায় ব্রিটিশ প্রশিক্ষণ ঘাঁটিতে বড় ধরনের আইএস হামলা

৪ বিদ্রোহী যোদ্ধা এবং ৮ জিহাদি নিহত

| প্রকাশের সময় : ১৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সিরিয়ায় আইএসের হামলার তীব্রতা বৃদ্ধি পেয়েছে। আইএস জিহাদিরা ব্রিটেনের বিশেষ বাহিনীর প্রশিক্ষণ ঘাঁটিতে কয়েক দফা আত্মঘাতী হামলা চালিয়েছে। সিরিয়ায় আইএস-বিরোধী জোট বাহিনীর বিরুদ্ধে জিহাদি গোষ্ঠীর এই হামলাকে বড় ধরনের আক্রমণ হিসাবে দেখা হচ্ছে। এই হামলায় ৪ জন বিদ্রোহী যোদ্ধা এবং ৮ জন আইএস জিহাদি প্রাণ হারায়। ব্রিটিশ বাহিনীর প্রশিক্ষণ ক্যাম্প আল-তানফ গ্যারিসন অভিমুখে যাওয়ার রাস্তা নিষ্কন্টক করার জন্য তারা গাড়ি-বোমা ব্যবহার করে। সিরিয়ার মার্কিনপন্থী বিদ্রোহী যোদ্ধাদের প্রশিক্ষণ দেয়ার জন্য মার্কিন ও ব্রিটিশ বিশেষ বাহিনীর সেনারা এই গ্যারিসন ব্যবহার করে থাকে।
গত রোববার সকালের দিকে আইএসের অন্তত ৩০ জন যোদ্ধা ওই গ্যারিসন অভিমুখে অভিযান চালায়। এসময় তাদের সঙ্গে আত্মঘাতী বোমা হামলাকারীও কয়েকজন অন্তর্ভুক্ত ছিল, যারা অভিযানের সময় আত্মঘাতী হামলা চালায়। সেখানে উভয় পক্ষের মধ্যে তুমুল সংঘর্ষ হয়। আইএস যোদ্ধারা অ্যাম্বুশে ফেলে বিদ্রোহীদের উপর বড় ধরনের হামলা চালায়। এই সংঘর্ষে ৪ বিদ্রোহী যোদ্ধা নিহত হয়। একই সময় ৮ জন আইএস জিহাদি প্রাণ হারিয়েছে বলে জানানো হয়। কিন্তু এই অভিযানে জোট বাহিনীয় বিমান হামলার মুখে পড়ে তারা পিছু হটে যেতে বাধ্য হয়। সেখানে জোট বাহিনীর বিমান হামলার পাশাপাশি স্থল সেনাও হামলা চালায়। টেলিগ্রাফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ