Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে ইমাম অপহরণ মুক্তিপণের টাকা না দিলে লাশ পাঠানোর হুমকি

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

নাটোর জেলা সংবাদদাতা : নাটোরের সিংড়া উপজেলার হাতিয়ানদহ বাজার থেকে অস্ত্রের মুখে অপহৃত মসজিদের ইমাম মোঃ আনিসুর রহমান (৩৭) কে ফিরিয়ে দিতে ৯০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে মোবাইল ফোনে পরিবারের কাছে হুমকি দেয়া হয়েছে। দ্রুত টাকা পরিশোধ করা না হলে তার লাশ পাওয়া যাবে বলে জানানো হয়। গত ৩ এপ্রিল, সোমবার নিজের ইসলামীয়া ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপ থেকে বিকেল সাড়ে চারটার দিকে আহালে হাদিস মসজিদের ইমাম মোঃ আনিসুর রহমানকে অস্ত্রের মুখে একটি ছাই রংয়ের হাইস গাড়িতে করে কয়েকজন লোক এসে তুলে নিয়ে যায়। পরে তার কোন খোঁজ না পেয়ে চার দিন পর ৭ এপ্রিল তার স্ত্রী শামীমা বেগম বাদী হয়ে সিংড়া খানায় একটি জিডি দায়ের করেন। একই জিডির কপি তিনি নাটোর র‌্যাব ক্যাম্পেও পৌঁছে দেন। শনিবার বিভিন্ন গণমাধ্যমে ইমাম মোঃ আনিসুর রহমানের অপহরণের খবর ছাপা হয়। সেদিন রাত সাড়ে তিনটার দিকে একটি অপরিচিত মোবাইল ফোন (০১৭১৬-৫৫০৫৯৩) থেকে নিজেকে একজন আলেম পরিচয় দিয়ে মোঃ আনিছুর রহমানের মুক্তিপণ হিসেবে ৯০ হাজার টাকা দাবি করেন।
একই সময় অপহৃত মোঃ আনিসুর রহমানের নিজস্ব মোবাইল থেকেও পরিবারের সাথে কথা বলা হয়। পরিবারের পক্ষ নব্বই হাজার টাকা দিতে অস্বীকৃতি জানালে মোবাইল ফোনে টাকার অংক কমিয়ে ৪৫ হাজার, এর পরে ২০ হাজার এবং সবশেষে ১০ হাজার টাকায় নেমে আসে। এই টাকা না দিলে মোঃ আনিসুর রহমানের লাশ পাওয়া যাবে বলে হুমকি দেয়া হয়। এব্যাপারে শামীমা বেগম রোববার সকালে সিংড়া থানায় আরো একটি জিডি করে র‌্যাব অফিসে কপি দিয়েছে। শামিমা বেগম জানান, রাত থেকে দুপুর পর্যন্ত ঐ দু’টি নম্বর থেকে কমপক্ষে ১৫ বার ফোন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাটোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ