Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পবিত্র মক্কা ও মদিনার ইমামগণের পদ্মায় নৌ-ভ্রমণ

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রির্পোটার : পবিত্র মসজিদুল হারামাইন শরীফের ভাইস-প্রেসিডেন্ট জেনারেল, শায়খ ড. মুহাম্মদ বিন নাসির ইবন মুহাম্মদ আল খুযাইম এবং মসজিদে নববীর ইমাম ও খতিব শায়খ ড. আবদুল মুহসিন ইবন মোহাম্মদ ইবন আব্দুর রহমান আল কাসিমসহ সফররত সউদী আরবের অতিথিগণধ আজ মুন্সিগঞ্জ জেলার শিমুলিয়ায় বাংলাদেশের বৃহত্তর পদ্মা সেতুর নির্মাণ অগ্রগতি কার্যক্রম পরিদর্শণ এবং রূপসী বাংলার নদী প্রকৃতির রূপ অবলোকন করে মুগ্ধ হন। অতিথিবৃন্দকে মাওয়ায় শিমুলিয়া ঘাটে উষ্ণ অভিন্দন জানান নৌ-পরিবহনমন্ত্রী শাজাহান খান, এমপি ও বিআইডবিøউটিসি’র চেয়ারম্যান ড. প্রকৌ. জ্ঞান রঞ্জন শীল।
এ সময় নৌ-পরিবহন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রফিকুল ইসলাম, বিআইডবিøউটিসিএ’র চেয়ারম্যান কমোডর এম মোজাম্মেল হক, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভেকেট শেখ মো. আবদুল্লাহ, সংসদ সদস্য বিএস হারুন, সংসদ সদস্য প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দীন নদভী, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
অতিথিবৃন্দ জাহাজে শিশু-কিশোরদের ইসলামিক সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। শিশুকিশোররা সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াত, হামদ-নাত পরিবেশন করে। শিশুদের সুন্দর পরিবেশনায় অতিথিবৃন্দ মুগ্ধ হন।
অতিথিবৃন্দ পদ্মা নদীর শিমুলিয়া ঘাটে বিআইডুব্লিটিসি’র অত্যাধুনিক বিলাসবহুল যাত্রীবাহী জাহাজ ‘এমভি মধুমতি’ জাহাজে নৌ-ভ্রমণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পবিত্র

৭ মার্চ, ২০২৩
১৭ ফেব্রুয়ারি, ২০২৩
২৩ জানুয়ারি, ২০২৩
৯ আগস্ট, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ