Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

স্থানীয় সরকারকে জোরাল করতে হলে সেবা নিশ্চিত করতে হবে চট্টগ্রামে কর্মশালায় অভিমত

| প্রকাশের সময় : ১০ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : স্থানীয় সরকারকে জোরাল করতে হলে জনগণের মানসম্মত সেবা নিশ্চিত করতে হবে বলে মত দিয়েছেন বক্তারা। গতকাল (রোববার) চট্টগ্রাম সার্কিট হাউজে বিভাগীয় কমিশনার অফিস আয়োজিত ‘স্থানীয় সরকার প্রতিষ্ঠানের উত্তম চর্চা, উদ্ভাবন ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জনে স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের ভ‚মিকা’ সম্পর্কিত বিভাগীয় কর্মশালায় এ অভিমত ব্যক্ত করা হয়।
এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্থানীয় সরকার) দীপক চক্রবর্তী (অতিরিক্ত সচিব)। কর্মশালার বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন। কর্মশালার উদ্বোধন করেন নোয়াখালী জেলা পরিষদের চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা ডা. এবিএম জাফর উল্লাহ।
কর্মশালায় ইউনিয়ন ও উপজেলা পরিষদের উত্তম চর্চা উদ্ভাবন সমূহ উপস্থাপন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মো. হাবীবুর রহমান, দুর্নীতি দমনে স্থানীয় সরকার প্রতিষ্ঠান সমূহের করণীয় ও যুব সমাজের ভ‚মিকা উপস্থাপন করেন রাঙ্গামাটি জেলা প্রশাসনের উপ-পরিচালক (স্থানীয় সরকার) প্রকাশ কান্তি চৌধুরী, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) ১৭টি লক্ষ্যে ও ১৬টি টার্গেট সম্পর্কে উপস্থাপন করেন কুমিল্লা জেলা প্রশাসনের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মুহাম্মদ গোলামুর রহমান এবং স্থানীয় সরকার প্রতিষ্ঠানে নারী ক্ষমতায়ন বিষয়ে গুরুত্বারোপ করেন চৌদ্দগ্রাম উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রাশেদা আখতার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্থানী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ