Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দোকান বিক্রয়কে কেন্দ্র করে উত্তেজনা বিশ্বনাথে নিজ গ্রামে অবাঞ্ছিত এক ইউপি চেয়ারম্যান!

| প্রকাশের সময় : ৯ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

বিশ্বনাথ উপজেলা সংবাদদাতা : সিলেটের বিশ্বনাথ উপজেলার রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলমগীর হোসেনসহ তার পরিবারকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। দোকান বিক্রয়কে কেন্দ্র করে শুক্রবার দিবাগত রাতে চেয়ারম্যানের নিজ গ্রাম আমতৈল বাজারে এক বিচার বৈঠক থেকে এ ঘোষণা করা হয়। সেই সাথে আমতৈল গ্রামের হারুন মিয়া ও জমসেরপুর গ্রামের সামছুল ইসলামের পরিবারকেও অবাঞ্ছিত ঘোষণা করে বৈঠকে উপস্থিত লোকজন। বৈঠকে আমতৈল, জমসেরপুর ও মাখরগাঁও গ্রামের কয়েক শতাধিক লোকজন উপস্থিত ছিলেন। এ নিয়ে এলাকায় টানা টান উত্তেজনা বিরাজ করছে।
স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় একমাস ধরে বিশ্বনাথ উপজেলা সদরের পুরাতন বাজারে একটি শুঁটকির দোকান বিক্রয়কে কেন্দ্র করে এ দ্ব›েদ্বর সৃষ্টি হয়। ওই দোকানটি আমতৈল গ্রাম পঞ্চায়েতের নিজস্ব সম্পত্তি হিসেবে প্রায় ৪০ বছর ধরে ভাড়া দিয়ে আসছেন। এরই ধারাবাহিকতায় পঞ্চায়েতের নির্ধারিত বিশ্বনাথ পুরাতন বাজার মৎস্য ব্যবসায়ী সমিতির কাছ থেকে ভাড়া নিয়ে ওই দোকানে ২০ বছর ধরে ব্যবসা করে আসছেন আমতৈল গ্রামের হারুন মিয়া। এতে প্রতিমাসে চার হাজার টাকা ভাড়া পরিশোধ করেও আসছিল। এর পূর্বে আমতৈল জমসেরপুর গ্রামের সামছুল হকও ওই দোকানে ব্যবসা করেন। তিনি প্রায় ২০ বছর আগে হারুনের কাছে দোকানটি বিক্রি করে ব্যবসা ছেড়ে দেন। কিন্তু হারুন মিয়া গ্রাম পঞ্চায়েত অথবা ওই মৎস্য সমিতির কাউকে না জানিয়ে মার্চের প্রথম দিকে বিশ্বনাথ পুরাতনবাজার বণিক সমিতিরি সাবেক সভাপতি আরশ আলীর কাছে দোকানটি বিক্রি করে দেন। বিষয়টি জানাজানি হলে আমতৈল গ্রামবাসী ও মৎস্য সমিতির লোকজনের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করে। এ নিয়ে আমতৈল বাজারে বেশ কয়েকটি বিচার বৈঠক হয়। সর্বশেষ অভিযুক্তদের নিয়ে শুক্রবার রাতে চেয়ারম্যান আলমগীর সমন্বয়ে বৈঠকের তারিখ নির্ধারণ করা হয়। কিন্তু আলমগীর ওই বিচার বৈঠকে অভিযুক্তদের হাজির না করে পুলিশ নিয়ে বৈঠকে বাধা সৃষ্টির অভিযোগে উপস্থিতি লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করে। এ সময় উপস্থিত শত শত লোকজন চেয়ারম্যানর বিরোদ্ধে বিক্ষোভ মিছিল শুরু করলে পুলিশ ও চেয়ারম্যান ঘটনাস্থল ত্যাগ করেন। মিছিল শেষে বিক্ষুব্ধ জনতা চেয়ারম্যানসহ তিনটি পরিবারকে অবাঞ্ছিত ঘোষণা করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দোকান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ