Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাঁচবিবিতে বিস্ফোরক পাউডার উদ্ধার

প্রকাশের সময় : ২ মার্চ, ২০১৬, ১২:০০ এএম

পাঁচবিবি (জয়পুরহাট) উপজেলা সংবাদদাতা : জয়পুরহাটের পাঁচবিবির আটাপাড়া সীমান্ত এলাকা থেকে যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে পরিত্যক্ত অবস্থায় প্লাস্টিকের বালতি থেকে ১৫ কেজি বিস্ফোরক পাউডার উদ্ধার করেছে জয়পুরহাট ৩ বিজিবি সদস্যরা। সোমবার রাতে বিজিবির একটি টহল দল আটাপাড়া বিওপির গেইট থেকে এই বিস্ফোরক দ্রব্যগুলো উদ্ধার করে। জয়পুরহাট ৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আব্দুল খবির জানান, হিলি-জয়পুরহাটগামী বগুড়া-জ-৬৯০০ এবি নামের একটি যাত্রীবাহী বাসে তল্লাশি চালিয়ে বাসের পিছনের সিটের নিচে প্লাস্টিকের বালতিতে দুইটি পলিথিনে মোড়ানো পরিত্যক্ত অবস্থায় ১৫ কেজি সালফার জাতীয় দ্রব্য, যা উচ্চ বিস্ফোরক তৈরিতে ব্যবহার করা হয়। উদ্ধারকৃত বিস্ফোরক পাউডারের সাথে জড়িত ব্যক্তিদের খুঁজে বের করার জন্য অভিযান চলছে বলেও তিনি আরও জানান।
অবৈধ স্থাপনা উচ্ছেদে জেলা পরিষদের চিঠি
পাঁচবিবিতে কুসুম্বা ইউনিয়নের শালাইপুর বাজারে রাস্তার দু’ধারে অবৈধ স্থাপনা উচ্ছেদের নোটিশ দেয়া হয়েছে। জেলা পরিষদের প্রশাসক সোলাইমান আলী স্বাক্ষরিত নোটিশ গত ৭ ফেব্রুয়ারি পাঠানো হয়। অবৈধ দখলদারদের নোটিশ পাওয়ার ৭ দিনের মধ্যে নিজ খরচে স্থাপনা উচ্ছেদ না করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কথাও বলা হয়। সরেজমিনে দেখা যায়, শতাধিক ব্যবসা প্রতিষ্ঠান ও বাড়িতে একই ধরনের নোটিশ দেয়া হয়েছে। রাস্তা থেকে অনেক দূরে অবস্থিত স্থাপনার মালিকের নামেও নোটিশ দেয়া হয়েছে। এলাকাবাসীর অভিযোগ কোন মাপজোক ছাড়াই সবাইকে ৮০ বর্গ ফুট জায়গা অবৈধভাবে দখলের কথা উল্লেখ করে এই নোটিশ দেয়া হয়েছে। এ নিয়ে এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে জেলা পরিষদের প্রশাসক এসএম সোলায়ামান আলীর কাছে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি দেখছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাঁচবিবিতে বিস্ফোরক পাউডার উদ্ধার
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ