Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

এমপি লিটন হত্যা অস্ত্র মামলার চার্জশীট সামনের সপ্তাহে

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতাঃ গাইবান্ধা-১ সুন্দরগঞ্জ আসনের সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যাকান্ডের ঘটনায় দায়েরকৃত অস্ত্র মামলার চার্জশীট আগামী সপ্তাহেই দেয়া হচ্ছে। অস্ত্র মামলার তদন্তকারী কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেন।
এমপি লিটন হত্যাকান্ডের মূলহোতা জাপা দলীয় সাবেক এমপি কাদের খানকে গ্রেফতারের পর অস্ত্রের সন্ধানে অভিযান চালায় পুলিশ। এজন্য অস্ত্র মামলায় কাদের খানকে রিমান্ডে নিয়ে তার দেয়া তথ্যমতে তার গ্রামের বাড়ির ভেতর উঠানের মাটির নিচ থেকে একটি অস্ত্র উদ্ধার করা হয়। এ ঘটনায় অস্ত্র আইনে কাদের খানের বিরুদ্ধে একটি মামলা করা হয়। কিন্তু কাদের খান প্রথম দফা রিমান্ডে ৩ টি অস্ত্র এমপি লিটন হত্যায় ব্যবহারের কথা জানিয়ে ১৬৪ ধারায় আদালতে জবাববন্দি দেয়। সেই সূত্র ধরে পুলিশ কাদের খানের লাইসেন্স করা পিস্তলটি জব্দ করে এবং একটি তার বাড়ির মাটির নিচ থেকে উদ্ধার করে। অপর অস্ত্রটি উদ্ধারে তথ্যের জন্য কাদের খানকে ৩য় দফায় রিমান্ডে নেয় পুলিশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এমপি

২৩ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ