Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

দেড় ঘণ্টায় লেনদেন সাড়ে ৪০০ কোটি টাকা

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতন প্রবণতায় চলছে লেনদেন। এদিন শুরু থেকে উত্থান থাকলেও আধা ঘণ্টা পর সেল সেল প্রেসারে নামতে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘণ্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ারদর। তবে টাকার অংকে লেনদেনে ছিল আগের দিনের তুলনায় কিছুটা গতি। আলোচিত সময় পর্যন্ত ডিএসইতে লেনদেন ছাড়িয়েছে ৪৫০ কোটি টাকা।
গতকাল দুপুরের বাজার বিশ্লেষণে দেখা গেছে, দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৭৫০ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ০.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৩১৭ এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ২১৩৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০৯ কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৩টি, দর কমেছে ১৬৯টি এবং অপরিবর্তিত রয়েছে ৪৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৫০ কোটি ৯৭ লাখ ৫৩ হাজার টাকা।
এর আগের কার্যদিবস অর্থাৎ বুধবার দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৩১ পয়েন্ট কমে অবস্থান করে ৫৭৪৫ পয়েন্টে। আর ডিএসইর শরিয়াহ সূচক ৯ পয়েন্ট কমে অবস্থান করে ১৩১৪ এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করে ২১২৮ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছিল ৪৩৩ কোটি ৫০ লাখ ২৫ হাজার টাকা। এদিকে, গতকাল দুপুর ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক আগের দিনের চেয়ে ২৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৭ হাজার ৮২৩ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫০টির, দর কমেছে ১০৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের দর। যা টাকার অংকে ২০ কোটি ৬ লাখ ৫৯ হাজার টাকা। -ওয়েবসাইট



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: টাকা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ