Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশের অগ্রগামি শিল্প প্রতিষ্ঠান ওয়ালটন-অর্থমন্ত্রী

| প্রকাশের সময় : ৭ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, বাংলাদেশের একমাত্র অগ্রগামী ম্যানুফ্যাকচারিং শিল্প প্রতিষ্ঠান হচ্ছে ওয়ালটন। প্রতিষ্ঠানটি প্রতিটি খুচরা যন্ত্রাংশ ও কাঁচামাল এখন দেশেই তৈরি করছে। উৎপাদিত সে সব কাঁচামাল দিয়ে দেশেই তৈরি হচ্ছে পূর্ণাঙ্গ পণ্য। দেশের অন্যান্য প্রতিষ্ঠানের জন্যও অনুকরণীয় দৃষ্টান্ত স্থাপন করেছে ওয়ালটন।
গতকাল গাজীপুরের চন্দ্রায় নবনির্মিত ওয়ালটন কম্প্রেসার উৎপাদন কারখানা উদ্বোধন শেষে অর্থমন্ত্রী এসব কথা বলেন। উদ্বোধনের পর মন্ত্রী কম্প্রেসারের আনুষঙ্গিক কাঁচামাল ও তা থেকে পূর্ণাঙ্গ কম্প্রেসার তৈরির বিভিন্ন প্রক্রিয়া সরেজমিন পরিদর্শন করেন। এর আগে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত ওয়ালটন কারখানা কমপ্লেক্সে পৌঁছলে তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ওয়ালটন গ্রæপের ভাইস চেয়ারম্যান এস এম নূরুল আলম রিজভী। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের পরিচালক এস এম শামসুল আলম, এস এম আশরাফুল আলম, এস এম রেজাউল আলম, এস এম মঞ্জুরুল আলম, তাহমিনা আফরোজ ও রাইসা সিগমা, নির্বাহী পরিচালক এসএম জাহিদ হাসান (পলিসি, এইচআরএম এন্ড এডমিন), মো. সিরাজুল ইসলাম (পলিসি, এইচআরএম এন্ড এডমিন), আশরাফুল আম্বিয়া (সোসিং ইঞ্জিনিয়ারিং), মো. হুমায়ুন কবীর (পিআর এন্ড মিডিয়া), সিনিয়র অপারেটিভ ডিরেক্টর উদয় হাকিম, কর্নেল (অব.) এস এম শাহাদত হোসেন, অতিরিক্ত পরিচালক ফিরোজ আলম, মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস, বাংলাদেশ এসোসিয়েশন অব সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বিসিস) সভাপতি মোস্তফা জব্বার প্রমুখ।
অর্থমন্ত্রী বলেন, ২০১৩ সালে ওয়ালটন কারখানা পরিদর্শনের সময় দেখেছিলাম স্থানীয় পর্যায়ে ফ্রিজ উৎপাদনে শুধুমাত্র কম্প্রেসার বিদেশ থেকে আমদানি করা হতো। মাত্র ৪ বছরের মধ্যেই দেশের প্রথম কম্প্রেসার উৎপাদন কারখানা স্থাপন করতে সক্ষম হয়েছে ওয়ালটন। এখন ওয়ালটন ফ্রিজের প্রত্যেকটি খুচরা যন্ত্রাংশ ও কাঁচামাল দেশেই তৈরি করছে। যা দেখে আমি খুব আনন্দিত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ