Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিএসটিআইতে অটো বিলিং সেবা চালু

| প্রকাশের সময় : ৫ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

অর্থনৈতিক রিপোর্টার : বিএসটিআই’র সেবাগ্রহীতাদের দ্রুততম সময়ে সেবা প্রদান এবং প্রতিষ্ঠানের কার্যক্রমে আরো বেশি স্বচ্ছতা আনতে বিএসটিআইতে বিল ম্যানেজমেন্ট সফট্ওয়্যারের মাধ্যমে অটো বিলিং সেবা চালু হয়েছে। গতকাল রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই’র প্রধান কার্যালয়ে প্রতিষ্ঠানের মহাপরিচালক মো. সাইফুল হাসিব এ অটো বিলিং সেবার উদ্বোধন করেন।
উদ্বোধনী অনুষ্ঠানে বিএসটিআই’র পরিচালক (মান) আ ন ম আসাদুজ্জামান, পরিচালক (মেট্রোলজি) মো. আনোয়ার হোসেন মোল্লা, পরিচালক (পদার্থ) শামীম আরা বেগম, পরিচালক (সিএস) প্রকৌ মো. ইসহাক আলী, পরিচালক (রসায়ন) তপতী সাহাসহ প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিএসটিআই’র মহাপরিচালক বলেন, বর্তমান সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বিএসটিআই আরও একধাপ এগিয়ে গেল। তিনি বলেন, বর্তমানে বিএসটিআই’র কর্মকান্ড ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। সেবাগ্রহীতাদের সেবা সহজিকরণের বিষয়টি গুরুত্বের সঙ্গে বিবেচনা করা হচ্ছে। ইতোমধ্যে বিভিন্ন বিভাগে গ্রাহকসেবা প্রদান পদ্ধতিতে তথ্য প্রযুক্তির ব্যবহার বৃদ্ধি পেয়েছে। এরই অংশ হিসেবে অটো বিলিং সেবা চালু করা হলো। এর ফলে রশিদের মাধ্যমে ফি আদায়ের যেসকল সমস্যা ছিল তা দূর হলো।
উল্লেখ্য, বিএসটিআই’র সেবাগ্রহীতাদের সুবিধার্থে ওয়ান স্টপ সার্ভিস সেন্টারে ক্যাশ কাউন্টারের জন্য একটি আধুনিক ও যুগোপযোগী সফট্ওয়্যার তৈরি করা হয়েছে। খুব শিগগিরই বিএসটিআই’র আঞ্চলিক অফিসসমূহেও এ সফট্ওয়্যারের মাধ্যমে অটো বিলিং সেবা চালু হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চালু

১১ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ