Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘আজিয়াটা বেস্ট পিপল ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড’ অর্জন রবির

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : পঞ্চমবারের মতো ‘আজিয়াটা বেস্ট পিপল ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড’ অর্জন করেছে মোবাইল ফোন অপারেটর রবি। এছাড়া ইন্টারনেটের শক্তিকে কাজে লাগিয়ে রবি-টেন মিনিট স্কুল এর সাহায্যে দেশজুড়ে মানসম্মত শিক্ষার সুযোগ তৈরি করে দেয়ার জন্য ‘ন্যাশনাল কন্ট্রিবিউশন অ্যাওয়ার্ড›-ও অর্জন করেছে অপারেটরটি। সম্প্রতি মালয়েশিয়ার কুয়ালালামপুরে অনুষ্ঠিত ‘আজিয়াটা সিনিয়র লিডারশিপ ফোরাম ২০১৭’তে রবিকে এই পুরস্কার প্রদান করে আজিয়াটা গ্রুপ। গতকাল (রোববার) প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, মালয়েশিয়া-ভিত্তিক মূল কোম্পানি আজিয়াটা গ্রুপ বারহাদর কোম্পানিগুলোর মধ্যে রবি সর্বোচ্চ ‘পিপল ম্যানেজমেন্ট স্কোর’ অর্জন করে ‘বেস্ট পিপল ম্যানেজমেন্ট অ্যাওয়ার্ড’টি অর্জন করেছে। একই ফোরামে বাংলাদেশের বৃহত্তম অনলাইন স্কুল হিসেবে ‘রবি-১০ মিনিট স্কুল’ অর্জন করেছে ‘ন্যাশনাল কন্ট্রিবিউশন অ্যাওয়ার্ড’ যার শিক্ষার্থী সংখ্যা ৩০ হাজার ১২৬ জনের বেশি এবং ফেইসবুক ফলোয়ারের সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৪৩১ জন। ২০১৬ সালের ফেব্রুয়ারি থেকে ডিজিটাল স্কুলটির যাত্রা শুরু হয়। প্লাটফর্মটি জুনিয়র সেকেন্ডারি সার্টিফিকেট (জেএসসি), সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও হায়ার সেকেন্ডারি সার্টিফিকেট (এইচএসসি) শিক্ষার্থীসহ বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সামগ্রিক শিক্ষা উপকরণ প্রদান করছে।
বেস্ট পিপল ম্যানেজম্যান্ট অ্যাওয়ার্ড গ্রহণের পর রবি’র চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ বলেন, ‘২০১৬ সালটি আমাদের জন্য চ্যালেঞ্জিং হলেও বছরজুড়ে ছিল দৃঢ়মনোবল অটুট ছিল। আমি মনে করি এয়াটরটেল’র সাথে একীভূতকরণের পর উভয়প্রতিষ্ঠানের কর্মীদের মধ্যে সমন্বয় আমাদের সুষ্ঠু মানবসম্পদ ব্যাবস্থাপনার এক উজ্জ্বল দিক যা ছিল দেশের ইতিহাসে বৃহত্তম একীভূতকরণের ঘটনা। ন্যাশনাল কন্ট্রিবিউশন অ্যাওয়ার্ড অর্জনের বিষয়ে বলতে গিয়ে তিনি বলেন, ‘দেশব্যাপী শিক্ষার্থীদের হাতে মানসম্মত শিক্ষা উপকরণ পৌঁছে দেয়ার উদ্দেশ্যে মোবাইল প্রযুক্তির শক্তিকে কাজে লাগানোর জন্য রবি-টেন মিনিট স্কুল ব্যাপকভাবে সমাদৃত। সরকারের ‘ডিজিটাল বাংলাদেশ’ রূপকল্প বাস্তবায়নে এই পদক্ষেপ অত্যন্ত সামঞ্জস্যপূর্ণ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রবি

২৩ ডিসেম্বর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ