Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আইপিইউ সম্মেলন বাংলাদেশকে অনন্য উচ্চতায় বসিয়েছে -স্পিকার

| প্রকাশের সময় : ৩ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের স্পিকার ও সিপিএ নির্বাহী কমিটির চেয়ারপারসন ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ইন্টার-পার্লামেন্টারি ইউনিয়নের (আইপিইউ) ১৩৬তম সম্মেলনের আয়োজন বাংলাদেশের মর্যাদা ও ভাবমূর্তি উজ্জ্বল করেছে। বিশ্বের বিভিন্ন প্রান্তের সংসদ ও সহযোগী সংস্থা থেকে আগত প্রতিনিধিদের এ মিলনমেলা বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় অধিষ্ঠিত করেছে।
গতকাল রোববার রাজধানীর আগারগাঁও বঙ্গবন্ধু আন্তজার্তিক সম্মেলন কেন্দ্রে আইপিইউ অ্যাসেম্বলিতে আগত থাইল্যান্ড, পোল্যান্ড এবং মঙ্গোলিয়ার ডেলিগেশন প্রধানরা ড. শিরীন শারমিন চৌধুরী সঙ্গে সাক্ষাৎ করতে আসলে এ সময় তিনি এসব কথা বলেছেন। ডেলিগেশন প্রধানরা স্পিকারের সাথে সাক্ষাৎকালে ১৩৬তম আইপিইউ অ্যাসেম্বলি, বাংলাদেশের সংসদীয় কার্যক্রম, নারীর অর্থনৈতিক ক্ষমতায়ন, সামাজিক নিরাপত্তাসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।
স্পিকার বলেছেন, বাংলাদেশ আইপিইউ অ্যাসেম্বলির মতো বৃহৎ আয়োজন করতে পেরে গর্বিত। অ্যাসেম্বলিকালীন প্রতিনিধি দলের প্রত্যেক সদস্য ইভেন্টগুলো উপভোগ করবে এবং অ্যাসেম্বলি কার্যক্রমে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। থাইল্যান্ড ন্যাশনাল লেজিসলেটিভ অ্যাসেম্বলির প্রথম ভাইস প্রেসিডেন্ট ও প্রতিনিধি দলের প্রধান সুরাচি লিয়েনবুনলার্টচাই-এর সাথে সাক্ষাৎকালে স্পিকার বলেছেন, বর্তমান সরকার দেশের মানুষের কল্যাণে অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে। এর ফলে আর্থ-সামাজিক সূচকে বাংলাদেশ দ্রু



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্পিকার


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ