Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বর্নাঢ্য আয়োজনে রাজশাহী কলেজের ১৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

রাজশাহী ব্যুরো : নানা আয়োজনের মধ্যদিয়ে ঐতিহ্যবাহী রাজশাহী কলেজের ১৪৫তম প্রতিষ্ঠাদিবস পালন করা হয়। গতকাল শনিবার সকাল ১০টায় কলেজের শহীদ মিনারের সামনে বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন প্রখ্যাত কথাসাহিত্যিক প্রফেসর হাসান আজিজুল হক। উদ্বোধন শেষে রাজশাহী কলেজ শহীদ মিনার থেকে একাটি বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে নগরীর সোনাদিঘী মোড়, সাহেববাজার, জিরোপয়েন্ট, মনিচত্বর প্রদক্ষিণ করে রাজশাহী কলেজে এসে শেষ হয়। বিপুল সংখ্যক শিক্ষার্থী বাদ্যবাজনা বাজিয়ে এতে অংশ নেয়।
র‌্যালি শেষে কলেজের শহীদ এএইচএম কামারুজ্জামান ভবনের সামনে কেক কেটে অনুষ্ঠানটির উদ্বোধন ও স্মৃতিচারণ করা হয়। এছাড়াও দুপুরে কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহা. হবিবুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজের প্রাক্তন ছাত্র ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ভিসি প্রফেসর ড. মো: আব্দুল খালেক, অর্থনীতিবিদ ও রবীন্দ্র গবেষক প্রফেসর সনৎ কুমার সাহা, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের পদার্থবিজ্ঞানী ও এমিরেটাস অধ্যাপক, প্রফেসর ড. অরুণ কুমার বসাক।
আরো উপস্থিত ছিলেন, কলেজের উপাধ্যাক্ষ প্রফেসর আল-ফারুক চৌধুরীসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ