Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রতিশ্রুতিবদ্ধ :ওবায়দুল কাদের

| প্রকাশের সময় : ২ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম


প্রধানমন্ত্রীর রাজনৈতিক কার্যালয় পরিদর্শন করলেন ব্রিটিশ হাইকমিশনার
স্টাফ রিপোর্টার : শেখ হাসিনার সরকার বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রতিশ্রুতিবদ্ধ বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সাম্প্রতিক সময়ে অনুষ্ঠিত বিভিন্ন নির্বাচনের ফলাফল তারই প্রতিফলন দাবি করে তিনি বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন বাংলাদেশের সংবিধান অনুযায়ী যথাসময়ে অনুষ্ঠিত হবে।
বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার মিসেস এ্যালিসন বেøইক গতকাল শনিবার বিকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয় পরিদর্শনে গিয়ে দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে এক সৌজন্য সাক্ষাত করেন। ব্রিটিশ হাইকমিশনারের সঙ্গে এ সৌজন্য সাক্ষাতের আলাপকালে তাকে তিনি একথা বলেন। পরিদর্শনে গিয়ে ব্রিটিশ হাই কমিশনার মিসেস এ্যালিসন বেøইক বলেছেন, বাংলাদেশের রাজধানী ঢাকায় ইন্টার পার্লামেন্টারি ইউনিয়ন (আইপিইউ)-এর ১৩৬তম সম্মেলন আয়োজনের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের প্রতি আন্তর্জাতিক সম্প্রদায় তার অব্যাহত সমর্থন ও আস্থার বহিঃপ্রকাশ ঘটিয়েছে।
বৈঠক কালে ব্রিটিশ হাই কমিশনার বলেন, জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে বর্তমান সরকারের কার্যকরি ভ‚মিকা অত্যন্ত প্রশংসনীয়। সরকার অত্যন্ত সাহস ও দৃঢ়তার সঙ্গে যথাযথভাবে পরিস্থিতি মোকাবিলা করছে। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে ব্রিটিশ সরকার বাংলাদেশকে সব ধরনের সহযোগিতা প্রদান অব্যাহত রাখবে এবং আন্তর্জাতিক পরিমন্ডলেও বিষয়টি নিয়ে দু’দেশ একসঙ্গে কাজ করবে। তিনি আশা প্রকাশ করেন, বাংলাদেশের সকল রাজনৈতিক দলকে সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে একসঙ্গে কাজ করবে।
ওবায়দুল কাদের আরও বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদের মতো একটি বৈশ্বিক সমস্যা সমাধানে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে। তিনি ব্রিটিশ হাইকমিশনারের কাছে সম্প্রতি অনুষ্ঠিত বিভিন্ন নির্বাচনের পূর্বাপর বিষয় তুলে ধরে বলেন, শেখ হাসিনার সরকার বাংলাদেশে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে প্রতিশ্রুতিবদ্ধ।
ব্রিটিশ হাই কমিশনার মিসেস এ্যালিসন বেøইক আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির উপস্থিত নেতৃবৃন্দের সঙ্গে পরিচিত হন এবং আওয়ামী লীগের মতো ঐতিহ্যবাহী সংগঠনে অভ্যন্তরীণ সিদ্ধান্ত গ্রহণ ও নেতৃত্ব নির্বাচন প্রক্রিয়ায় নিয়মিত গণতান্ত্রিক চর্চার ভূয়সী প্রশংসা করেন। এ সময় ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনের রাজনৈতিক শাখা প্রধান আদ্রিয়ান জোন্স এবং রাজনৈতিক বিশ্লেষক এজাজুর রহমান উপস্থিত ছিলেন।
আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের মধ্যে ড. মো. আব্দুর রাজ্জাক এমপি, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, মাহবুবউল-আলম হানিফ এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপি, আব্দুর রহমান এমপি, ড. আব্দুস সোবহান গোলাপ, মুকুল বোস, এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি, সুজিত রায় নন্দি, ড. হাছান মাহমুদ এমপি, দেলোয়ার হোসেন, ইঞ্জি. মো. আবদুস সবুর, ফজিলাতুন নেসা ইন্দিরা এমপি, এ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি, হারুনুর রশীদ, হাবিবুর রহমান সিরাজ, অসীম কুমার উকিল, ডা. রোকেয়া সুলতানা, আহমদ হোসেন, এ্যাডভোকেট মিসবাহ্ উদ্দিন সিরাজ, বিএম মোজাম্মেল হক এমপি, আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি, একেএম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, আনোয়ার হোসেন ও মারুফা আক্তার পপি উপস্থিত ছিলেন।
কুমিল্লায় আ’লীগ হেরেছে, সরকার জিতেছে- ওবায়দুল কাদের
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, দলীয় অভ্যন্তরীণ কোন্দলের কারণে কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী পরাজিত হয়েছে। সামনে জাতীয় নির্বাচনে আওয়ামী লীগের জন্য এটি একটি সতর্ক বার্তা। বিএনপি আর এ কোন্দলনের সুযোগ পাবেনা। তবে, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে দল হেরেছে, কিন্তু সরকার জিতেছে।
শনিবার বেলা দুপুরে উপজেলার ভুলতা ফ্লাইওভার প্রকল্পের নির্মাণ কাজ পরিদর্শনকালে সড়ক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন।
তিনি একটি বড় দল দেশকে অস্থিতিশিল করতে সাম্প্রদায়িক উগ্রবাদকে পৃষ্ঠপোষকতা করছে। উগ্রবাদী শক্তিকে মোকাবেলা করেই আমরা সামনে এগিয়ে যাবো। উগ্রবাদীদের এ দেশের মাটিতে ঠাঁই হবে না। আগামী জুন মাসের মধ্যে ফুলতা ফ্লাইওভার নির্মাণ কাজ শেষ হবে বলে আশা করেন মন্ত্রী ।
এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক), উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আক্তার নিলা, ঢাকা সড়ক বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী সবুজ উদ্দিন, প্রকল্প পরিচালক রিয়াজ আহাম্মেদ, জেলা ট্রাফিকের সিনিয়র সহকারী পুলিশ সুপার আব্দুর রশিদ (পিপিএম), ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও ইন্সপেক্টর শহিদুল আলমসহ স্থানীয় নেতৃবৃন্দ।
উল্লেখ্য, ২৪০ কোটি টাকা ব্যয়ে সরকারের নিজস্ব অর্থায়নে ভুলতা ফ্লাইওভার নির্মাণ করা হচ্ছে। চার লেনবিশিষ্ট ফ্লাইওভারের দৈর্ঘ হবে ১ দশমিক ২৩৮ কিলোমিটার। মূল ফ্লাইওভারের নির্মাণে ব্যয় ধরা হয়েছে ১২০ কোটি টাকা, সড়ক নির্মাণে ব্যয় ১১২ কোটি টাকা এবং অন্যান্য ব্যয় হবে সাড়ে সাত কোটি টাকা। নির্মাণ কাজের শুরু থেকে আগামী দুই বছরের মধ্যে ফ্লাইওভারের নির্মাণ কাজ শেষ হওয়ার কথা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওবায়দুল কাদের


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ