Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ফক্স টিভিতে স্পিকার রায়ানের প্রতি পদত্যাগের আহŸান

| প্রকাশের সময় : ১ এপ্রিল, ২০১৭, ১২:০০ এএম

ইনকিলাব ডেস্ক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবার তার সমর্থকদের ফক্স টিভির সঞ্চালক জেনিন পিরোর শো দেখার আহŸান জানালেন। পিরো ওই শো’তে মার্কিন প্রতিনিধি পরিষদে স্পিকার ও রিপাবলিকান দলের নেতা পল রায়ানকে তার পদ থেকে সরে দাঁড়ানোর আহŸান জানিয়েছেন। কারণ রায়ান ট্রাম্পের পূর্ব ঘোষিত হেলথ-কেয়ার বিল প্রতিনিধি পরিষদে পাস করাতে ব্যর্থ হয়েছেন। ট্রাম্পের এই আহŸানে অনেকেই নানা কিছুর গন্ধ পাচ্ছেন। তাহলে কী প্রেসিডেন্ট ট্রাম্প চাচ্ছেন রায়ান তাঁর পদ থেকে সরে যান? যদিও ওয়াশিংটন পোস্ট তাদের অনলাইনে লিখেছে, এই স্বাস্থ্য বিল প্রত্যাহারের পরে প্রেসিডেন্ট ট্রাম্প ও ভাইস প্রেসিডেন্ট পেন্স স্পিকার রায়ানের প্রতি তাঁদের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করে আসছেন।
জেনিন পিরো তাঁর টিভি শো জাস্টিস উইথ জাজ জেনিন-এ পল রায়ানের তীব্র সমালোচনা করেন। বলেন, ওবামা কেয়ারের পরিবর্তে এই গুরুত্বপূর্ণ স্বাস্থ্য সেবা বিল প্রেসিডেন্ট ট্রাম্পের ক্ষমতায় বসার ৭০ দিনে র মধ্যে পাস করতে না পারাটা একটা বড় ব্যর্থতা। ট্রাম্প তাঁর নির্বাচনী প্রচারের সময় ওবামা-কেয়ার বদলে দেওয়ার প্রতিশ্রæতি দিয়েছিলেন। প্রেসিডেন্ট ট্রাম্পের টুইটের পর প্রশ্ন উঠেছে, তাহলে পিরোর সঙ্গে তাঁর কী কোনো যোগাযোগ আছে। পিরো এ সম্পর্কে বলেছেন, যখন তিনি (ট্রাম্প) টুইট করেন তার আগে তাঁর সঙ্গে কোনো কথাবার্তা, আলোচনা, ই-মেইল চালাচালি কিছুই হয়নি।
বিবিসি, রয়টার্স, ওয়েবসাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ